সারাদেশ

প্রবাসীকে সংসদ সদস্য সুমনের স্যালুট

প্রবাসীকে সংসদ সদস্য সুমনের স্যালুট

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন কথা দিয়েছিলেন– কোনো দিন সংসদ সদস্য নির্বাচিত হলে একজন প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাকে স্যালুট জানিয়ে দায়িত্ব শুরু করবেন তিনি। নিজের সেই কথা রেখেছেন ব্যারিস্টার সুমন। বুধবার জাতীয় সংসদ ভবন চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সংসদ সদস্য হিসেবে শপথ নেন হবিগঞ্জ-৪ আসন থেকে নির্বাচিত সায়েদুল হক সুমন।

 

এর পরেই তিনি ছুটে যান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেখানে দুবাইফেরত এক প্রবাসীকে স্যালুট জানিয়ে সংসদ সদস্য হিসেবে পথচলা শুরু করেন তিনি। এ সময় ওই প্রবাসীর নানা অভিযোগ ও ভোগান্তির কথা শুনেছেন। এ বিষয়ে সংসদে কথা বলবেন বলে জানান সুমন।

 

বিমানবন্দরে উপস্থিত সাংবাদিকদের সায়েদুল হক সুমন জানান, দুবাইয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি কথা দিয়েছিলেন, এমপি হলে একজন প্রবাসীকে স্যালুট দিয়ে নিজের দায়িত্ব পালন শুরু করবেন। সেই কথা রাখতেই সেখানে ছুটে যাওয়া।

 

জাতীয় সংসদ ভবনে শপথ গ্রহণের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ব্যারিস্টার সুমন এমপি। এ সময় সাংবাদিকদের পক্ষ থেকে সংসদের বিরোধী দলের ব্যাপারে প্রশ্ন করা হলে তিনি জানান, সার্বিক দিক বিবেচনা করে বিরোধী দলের ব্যাপারে সিদ্ধান্ত হবে এবং তা দেশের কল্যাণের কথা মাথায় রেখেই করা হবে। তবে স্বতন্ত্র প্রার্থীরা জনমানুষের ভোটে তাদের প্রতিনিধি হিসেবে সংসদে নিজেদের দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করবেন।

 

এ সময় সৈয়দ সায়েদুল হক সুমন জানান, সংসদ সদস্য নির্বাচিত হলেও দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে এবং বাংলাদেশের পক্ষে তিনি সামর্থ্য মতো যা কিছু করছেন তা অব্যাহত থাকবে। দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ, নিপীড়িত মানুষের পক্ষে কথা বলা এবং নিজের এলাকাকে বঙ্গবন্ধুর সোনার বাংলার আদর্শরূপে গড়ে তোলাই নিজের মূল লক্ষ্য বলে জানান নবনির্বাচিত এই সংসদ সদস্য।

 

সদ্যসমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের হাইভোল্টেজ প্রার্থী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর বিরুদ্ধে ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট পেয়ে ভূমিধস বিজয় অর্জন করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

 

আরও খবর

Sponsered content