রাজনীতি

অবস্থার উন্নতি, আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

অবস্থার উন্নতি, আরও কিছুদিন হাসপাতালে থাকতে হবে খালেদা জিয়াকে

অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে আরও কিছুদিন তাকে হাসপাতালে থাকতে হবে।

চিকিৎসকদের বরাতে এমনটিই জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

তিনি শনিবার টেলিফোনে যুগান্তরকে বলেন, ম্যাডামের স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল। জ্বর নেই। তবে পুরোনো রোগগুলো জটিলতা সব রয়েই গেছে।

হাসপাতাল কবে ছাড়তে পারেন-এমন প্রশ্নে বলেন, সেটি চিকিৎসকরা বলতে পারবেন।

খালেদা জিয়ার চিকিৎসকদের সূত্রে জানা গেছে, বর্তমানে হাসপাতালে কেবিনে চিকিৎসাধীন আছেন তিনি। হাসপাতালে ভর্তির সময় তার শরীরে জ্বর ও কিডনি জটিলতা ছিল, বর্তমানে জ্বর নেই। আর কিডনির সমস্যাও ওষুধ দিয়ে নিয়ন্ত্রণে রাখা হয়েছে। এ ছাড়া ডায়াবেটিসসহ অন্যান্য রোগগুলো নিয়ন্ত্রণে রয়েছে। তবে বয়সের বিবেচনায় খালেদা জিয়ার শারীরিক অবস্থা যে কোনো সময় অবনতির শঙ্কা থাকে। ফলে আরও কিছুদিন তাকে হাসপাতালে রাখার সিদ্ধান্ত রয়েছে।

৭৮ বছর বয়সি সাবেক এই প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, আর্থ্রাইটিস, হৃদরোগ, ফুসফুস, কিডনি, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন। যে কারণে গত কয়েক বছর নিয়মিত বিরতিতে প্রায়ই তাকে হাসপাতালে ভর্তি থাকতে হচ্ছে।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্ত আছেন। করোনার সময় তিনি একাধিকবার আক্রান্ত হয়েছিলেন। সে সময় বেশ কয়েকবার এভারকেয়ার হাসপাতালে ভর্তি রাখা হয় তাকে।

আরও খবর

Sponsered content