সারাদেশ

নেশার টাকা না দেয়ায় মাকে কুপিয়ে হত্যা, ফাঁসি চান বাবা

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী এলাকায় নেশার টাকা না দেয়ায় মা রিনা আক্তারকে কুপিয়ে হত্যা করেছে ওমর ফারুক নামের এক যুবক। সৌভাগ্যক্রমে বেঁচে গেছে ঘরে থাকা ছোট বোনের আড়াই বছরের সন্তান আফরিন।

 

রোববার (২ জুন) রাতে সাড়ে ১০টার দিকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ওমর ফারুককে গ্রেফতার করেছে। গ্রেফতার ওমর ফারুক কুমিল্লা জেলার বুড়িচং থানার মনিপুর তাতবাড়ির ড্রাইভার আক্তার হোসেনের ছেলে।

 

জানা গেছে, পাহাড়তলী থানার ভেলুয়ার দিঘির উত্তর পাড় এলাকায় ডা. মোহাম্মদ আলীর বাড়ির মিজানুর রহমান প্রধান বেলালের ভাড়া ঘরে রিনা আক্তার তার ছেলেকে নিয়ে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন।

 

রোববার রাত সাড়ে ১০টার দিকে ছেলে বাসায় ফিরে মায়ের কাছে নেশা করার জন্য টাকা চায়। কিন্তু রিনা আক্তার টাকা না দিয়ে ছেলেকে নেশা করতে বারণ করেন।

 

এতে মা-ছেলের কথা কাটাকাটি হয় এবং ঘটনার একপর্যায়ে ছেলে রান্নাঘরে থাকা বটি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে রিনা আক্তারকে মারাত্মকভাবে জখম করে। এ অবস্থায় রিনা আক্তারকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

নিহতের স্বামী আক্তার হোসেন জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় থেকে মাদকাসক্ত হয়ে পড়েন ওমর। প্রায়ই টাকার জন্য বাসার জিনিসপত্র ভাঙচুর করতেন।

 

গতকাল রাতে বাসায় এসে মায়ের কাছে টাকা চান ওমর। না দেয়ায় বাসায় থাকা বটি দিয়ে মাকে আঘাত করেন। এতে মায়ের গলা, দুই হাত ও বুকে আঘাত লাগে। ঘটনাস্থলে তার মৃত্যু হয়।

 

আক্তার হোসেন বলেন, ‘এমন সন্তান যেন কারো না হয়। আমার কিছু আর রইল না। পারলে গুলি করে মেরে ফেলতাম। আমার ছেলের ফাঁসি চাই আমি।

 

এদিকে, সোমবার (৩ জুন) সকাল থেকে ঘাতক ওমরের ফাঁসির দাবিতে বিক্ষোভ করতে দেখা যায় এলাকাবাসীকে। এ সময় এলাকার মানুষজন বলেন, এমন পাষণ্ড সন্তানের ফাঁসি না হলে ভবিষ্যতে অন্য মায়েরা এ ধরনের হত্যার শিকার হবেন।

 

এ বিষয়ে পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেফায়েত উল্লাহ বলেন, ‘এসব সামাজিক অবক্ষয়, ধর্মীয় শিক্ষার অভাব। ছেলে কিভাবে জন্ম দেয়া মাকে খুন করে? এই ছেলে মাদকাসক্ত। তাকে সোমবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

 

আরও খবর

Sponsered content