বিনোদন

শিল্পীদের টাকার প্রতি লোভ থাকতে নেই বললেন চমক

রুকাইয়া জাহান চমক। অভিনেত্রী ও মডেল। সম্প্রতি প্রকাশ পেয়েছে তাঁর অভিনীত নতুন নাটক ‘গোলাপজল’। পাশাপাশি অভিনয় করছেন ঈদের নাটক ও ওটিটির নতুন কিছু কাজে। সিনেমার জন্যও রয়েছেন অপেক্ষায়। এসব নিয়েই কথা হয় তাঁর সঙ্গে… সম্প্রতি ইশতিয়াক আহমেদের নির্মাণে ‘গোলাপজল’ নাটকটি প্রকাশ পেয়েছে। সাড়া কেমন পাচ্ছেন?

 

ইশতিয়াক আহমেদ আমার প্রিয় একজন লেখক। তাঁর নাটকের সংলাপ দারুণ হবে– এটা আমার বিশ্বাস ছিল। হয়েছেও তাই। এমন গল্পে কাজ করতে আরাম লাগে, প্রশান্তি পাই।

 

নাটকটির শুটিংয়ের সময়েই মনে হয়েছিল, এর সংলাপগুলো দর্শকদের দারুণ পছন্দ হবে। ‘গোলাপজল’ প্রকাশের পর সামাজিক যোগাযোগমাধ্যমেও দেখলাম সংলাপ নিয়ে অনেকেই স্ট্যাটাস দিচ্ছেন। সব মিলিয়ে ভালোই সাড়া মিলছে।

 

অপূর্ব, নিশো, মোশাররফ করিম, চঞ্চল ভাই সবার সঙ্গেই কিন্তু কমবেশি আমার কাজ করা হয়েছে। তাদের অনেকেই এখন নাটক কম করছেন। বেশি করছেন ওটিটি কনটেন্ট। তাই নাটকে এখন তরুণ মুখই বেশি। বলতে পারেন গল্পের ডিমান্ডেই নতুন মুখের সঙ্গে কাজ করছি। আর নতুনরাও কিন্তু দারুণ ভালোও করছে।

 

নাহ, ইচ্ছে করেই নাটক করা কমিয়ে দিয়েছি। আমি আর টাকার জন্য কাজ করছি না। আমি পড়াশোনা করে ডাক্তার হয়েছি। টাকার জন্য কাজ করলে অভিনয় নয়, ডাক্তারিকেই পেশা হিসেবে নিয়ে আয়-রোজগার করতাম। আমি মনে করি, কোনো অভিনেতা-অভিনেত্রীরই টাকার জন্য কাজ করা উচিত নয়।

 

এখন আমি ভালো গল্প দেখি, গল্প পছন্দ না হলে কাজ করি না। এতে অনেক নির্মাতা মন খারাপ করেন। কিন্তু কিছু করার নেই। গল্পকেই এখন প্রাধান্য দেব। কেবল টাকার জন্য একই টাইপ গল্প বারবার করতে চাই না।

 

আগে তো ছোট ছিলাম। তখন ভিউকেই প্রাধান্য দিতাম বেশি। মানে যে গল্পে ভিউ হবে সে ধরনের গল্পই করতাম। এখন আর সে ধরনের গল্পে কাজ করার মানে দেখি না। এখন তো আমাকে সবাই চেনে। অভিনেত্রী হিসেবে একটা জায়গা তৈরি হয়েছে। কাজটাও সিরিয়াসভাবেই করতে চাই।

 

সব নাটকই ভিউর চিন্তা করে বানানো হয় না। অনেক নির্মাতাই আছেন যারা নাটকে প্রোপার গল্পটা দেখাতে চান। তবে ভিউর চিন্তা করে নাটক বেশি নির্মাণ হচ্ছে। সেগুলোর আবেদন বেশি সময় থাকছে না।

 

সেসব নাটকে যারা অভিনয় করছেন, তারাও টাকার জন্যই অভিনয় করছেন। অনেক শিল্পীর টাকা-পয়সার প্রতি ঝোঁকটা বেশি। আসলে শিল্পীদের টাকার প্রতি লোভ বা টাকা নিয়ে চিন্তা থাকতে নেই। থাকলেই বিপদ।

 

আরও খবর

Sponsered content