জাতীয়

নৈশভোজে ছিল ইলিশ-কাচ্চি-রসগোল্লা: মাখোঁর

নৈশভোজে ছিল ইলিশ-কাচ্চি-রসগোল্লা: মাখোঁর

দুই দিনের সফরে বাংলাদেশে এসেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ। রোববার (১০ সেপ্টেম্বর) রাতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে তার সম্মানে এক নৈশভোজের আয়োজন করা হয়। এতে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নৈশভোজের শুরুটা হয় আমড়ার জুস দিয়ে। এছাড়াও আপ্যায়নে ছিল ইলিশ, কাচ্চি বিরিয়ানিসহ নানান আয়োজন।

 

এই আয়োজনে অ্যাপিটাইজার হিসেবে ছিল পেঁয়াজু, সমুচার সঙ্গে স্মোকড ইলিশ, স্যুপ, ব্রেড অ্যান্ড বাটার।

 

মেইন কোর্সে ছিল খাসির মাংসের কাচ্চি বিরিয়ানি, গরুর মাংসের শিক কাবাব, চিকেন কোরমা, রোস্টেড লবস্টার, টক অবার্গিন এবং ট্র্যাডিশনাল লুচি ব্রেড।

 

ডেজার্ট হিসেবে ছিল পাটিসাপটা পিঠা, মিষ্টি দই, রসগোল্লা ও বিভিন্ন ধরনের ফল। বেভারেজ হিসেবে ছিল তাজা ফলের জুস, আমড়ার জুস, চা, কফি ও কোমল পানীয়।

 

রোববার রাত ৮টায় ভারতে জি-২০ সম্মেলন শেষে দুই দিনের সফরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ফ্রান্সের প্রেসিডেন্ট। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত সাড়ে ৮টার দিকে তাকে ফুল দিয়ে স্বাগত জানান। এসময় মাখোঁকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়।

 

বিমানবন্দর থেকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে হয়ে হোটেল ইন্টারকন্টিনেন্টালে পৌঁছান ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ। বহুল প্রতীক্ষিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে এটিই প্রথম কোনো বিদেশি রাষ্ট্রপতির যাত্রা।

আরও খবর

Sponsered content