খেলাধুলা

আইকন খেলোয়াড় হিসেবে এলপিএলে দল পেলেন মুস্তাফিজ

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মাঠে গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) আসর। তার আগে অবশ্য বসবে নিলাম। সেই নিলামের আগেই আইকন ক্রিকেটার হিসেবে মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে এলপিএলের দল ডাম্বুলা থান্ডার্স।

আজ সোমবার (১৩ মে) সামাজিক যোগাযোগমাধ্যমে মুস্তাফিজকে দলে নেয়ার বিষয়টি নিশ্চিত করেছে ডাম্বুলা। সামাজিক যোগাযোগমাধ্যমে ফ্র্যাঞ্চাইজিটি লিখেছে, ‘আমরা মুস্তাফিজুর রহমানকে ডাম্বুলা থান্ডার্সের আইকন খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দিতে পেরে গর্বিত।

 

সম্প্রতি ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজির মালিকানায় পরিবর্তন এসেছে। বাংলাদেশি প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ এই ফ্যাঞ্চাইজিটির মালিকানা কিনেছে। এর আগে অরা লঙ্কা ফ্র্যাঞ্চাইজিটির মালিক ছিল।

তামিম রহমান ও গোলাম রাকিব নামের দুই বাংলাদেশি উদ্যোক্তা যুক্তরাজ্যের বাজারে সফলতার পর এবার বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কা প্রিমিয়ার লিগে।

 

২০২০ সালে প্রতিষ্ঠার পর এই নিয়ে চারবার পরিবর্তন করা হয়েছে এই ফ্র্যাঞ্চাইজিটির নাম। প্রথম আসরে ডাম্বুলা ভাইকিং নামে অংশগ্রহণ করলেও পরের আসরেই নাম ব্দলে রাখা হয় ফাম্বুলা জায়ান্টস। এরপর ২০২২ সালে ফের নাম বদলে ডাম্বুলা অরা রাখা হয়। গত আসরে এই নামে খেলেই দলটি ফাইনালে উঠেছিল।

 

আগামী ১ জুলাই মাঠে গড়াবে এবারের এলপিএল। এবারের এলপিএলের নিলামের জন্য নাম নিবন্ধন করেছেন চার বাংলাদেশী ক্রিকেটার। তারা হলেন- মুশফিকুর রহিম, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত ও তাসকিন আহমেদ।