বিনোদন

কেনো শিল্পী সমিতির ভোট দিতে পারছেন না ফেরদৌস-মৌসুমী

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪–২৬ মেয়াদি নির্বাচন কাল। নির্বাচনের সকল প্রস্তুতি প্রায় শেষ। এবারের নির্বাচনে ২১ সদস্যবিশিষ্ট কমিটি এই নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দুটি হল মিশা-ডিপজল ও মাহমুদ কলি-নিপুণ। এরই মধ্যে জানা গেলো, এবারের নির্বাচনে ভোট দিতে পারছেন না ঢাকা ১০ আসনের সাংসদ সদস্য ও চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও চিত্রনায়িকা মৌসুমী।

 

নিয়মতান্ত্রিক জটিলতা নয়, মূলত দেশের বাইরে থাকার কারণ তারা এবার শিল্পী সমিতির ভোট প্রদান করতে পারছেন না। ফেরদৌসের ঘনিষ্ঠ এক সূত্রে জানা গেছে, ‘দুদিন আগে কানাডায় গেছেন ফেরদৌস। সেখান থেকে যাবেন যুক্তরাষ্ট্রে।

 

আগামী ২০-২১ এপ্রিল নিউইয়র্কের জ্যামাইকা পারফর্মিং আর্টস সেন্টারে আয়োজিত ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’-এ অতিথি হিসেবে থাকবেন তিনি। সেখানে তার সঙ্গে অনুষ্ঠানে অংশ নেবেন কলকাতা বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ফলে আগামীকাল শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারছেন না এই তারকা সাংসদ।

 

চলতি মাসের শুরুতে ফেরদৌস বলেন, ‘চলচ্চিত্র আমাদের একটি পরিবার। আমি চাই আমরা সবাই একসঙ্গে থাকি। আমাদের মধ্যে কোন বিভেদ না থাকুক।

 

তবুও নির্বাচনে এলে দলাদলি বা দুই কথা হয়। যেদিন সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছি সেদিন থেকে আমি সবার। সবার হয়ে কথা বলতে চাই। সবার সঙ্গে চলতে চাই। বিশেষ করে আমার শিল্পীদের সঙ্গে।

 

মৌসুমীর স্বামী ওমর সানী জানান, মৌসুমী এখন আমেরিকাতে অবস্থান করছে। আমাদের মেয়ে ফাইজার লেখাপড়ার জন্য এ বছরটা তাকে আমেরিকায় থাকতে হবে। সে তো দেশেই নেই। সুতরাং ভোট দেওয়ার তো প্রশ্নই আসে না।

 

চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২–২৩ মেয়াদে (বর্তমান কমিটি) কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছিলেন ফেরদৌস ও মৌসুমী।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, আগামীকাল সকাল ৯টায় শিল্পী সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হবে। মধ্যাহ্ন বিরতি দিয়ে বিকেল পাঁচটা পর্যন্ত চলবে এই ভোট। গণনা শেষে ওই দিন ফলাফল প্রকাশ করা হবে।

 

আরও খবর

Sponsered content