রাজনীতি

এতো ভিক্ষুক কয়েক বছর আগেও দেখিনি বললেন রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এতো ভিক্ষুক কয়েক বছর আগেও দেখিনি। শেখ হাসিনা আবারও দেশকে ভিক্ষুকের দেশে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। মঙ্গলবার (২ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

রিজভী বলেন, রাজধানীর প্রতিটি সড়কে বেড়ে গেছে ভিক্ষুকের সংখ্যা। এ থেকেই বোঝা যায় দেশের কী অবস্থা। আওয়ামী লীগ নেতারা বলেন-বাংলাদেশ উন্নত দেশগুলোকেও ছাড়িয়ে গেছে। আওয়ামী লীগের নেতাদের ঘনিষ্টজনরা সিঙ্গাপুরকে ছাড়িয়ে গেছেন এটা সত্য।

 

যারা শেখ হাসিনার আশপাশে আছেন এবং যারা পদ্মা সেতু ও মেট্রোরেলের শেয়ার পান তারা, যাদুকরি টাকা যাদের কাছে এসেছে, তারা সিঙ্গাপুরকে পেরিয়ে গেছেন। এমন কী তারা শীর্ষ ধনীদের তালিকাতেও স্থান পেয়েছেন।

 

জনগণকে ধোঁকা দিয়ে কিছু মানুষ আঙ্গুল ফুলে কলাগাছ হয়েছে, কিন্তু দেশের জন্য ৩ মাসের পণ্য আমদানি করার টাকাও নেই সরকারের কাছে। রফতানি কমে গেছে বলেও জানান তিনি।

 

সরকার ইফতার পার্টি বন্ধ করে সূক্ষ্মভাবে সাংস্কৃতিক ও ধর্মীয় মূল্যবোধের ওপর আক্রমণ করছে এ কথা উল্লেখ করে রিজভী বলেন, ভারত এ সরকারের হয়ে ওকালতি করে, তারা আমাদের সম্মান-মর্যাদা দেয় না।

 

দেশটির কাছে বাংলাদেশের মানুষের দাম গরু-ছাগলের চেয়েও কম। তারা চায়, এই দেশের প্রভু হতে। তবে বাংলাদেশকে আরেকটি কাশ্মির হতে দেব না আমরা।

 

আরও খবর

Sponsered content