সারাদেশ

রেলস্টেশনে ফুটফুটে সন্তান জন্ম দিলেন মানসিক ভারসাম্যহীন নারী

রেলস্টেশনে ফুটফুটে সন্তান জন্ম দিলেন মানসিক ভারসাম্যহীন নারী

সিরাজগঞ্জের কামারখন্দে রেলস্টেশনে ফুটফুটে একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন মানসিক ভারসাম্যহীন এক নারী (৩০)। সোমবার (১৮ মার্চ) রাতে উপজেলায় জামতৈল রেলওয়ে স্টেশনে দীর্ঘ চার বছর ধরে আশ্রয়ে থাকা মানসিক প্রতিবন্ধী নারী ওই শিশুটির জন্ম দেন। মানসিক ভারসাম্যহীন ওই নারীকে স্থানীয়ভাবে সবাই পাগলি হিসেবেই চেনেন।

 

কামারখন্দ উপজেলার সামনের চার দোকানদার আব্দুস সালাম সেখ জানান, দুপুরে প্রসব ব্যথা শুরু হলে আমি একজন অভিজ্ঞ নারীকে নিয়ে আসি।

 

তিনি সন্ধ্যা পর্যন্ত চেষ্টা করেও কোনো সমাধান না হলে তাকে উপজেলা হাসপাতালে নিয়ে যাই। সেখানে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন ওই প্রসূতি।

 

পরে আবার জামতৈল রেলওয়ে স্টেশনে ঝুপড়ি ঘরের মধ্যে এনে তাকে রেখে দেই। এখন এই বাচ্চাকে নিয়ে খুব দুশ্চিন্তার মধ্যে আছি। কারণ এই বাচ্চার বাবা কে তা তিনি জানেন না বলেও জানান তিনি।

 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইবরাহিম জানান, রাতে কিছু লোকজন রোজিনাকে হাসপাতালে নিয়ে যান।

 

পরে নার্সদের সার্বিক সহযোগিতায় নরমাল ডেলিভারির মাধ্যমে কন্যা সন্তানের জন্ম হয়। সকালে স্থানীয় লোকজনই অভিভাবক হয়ে মা এবং সন্তানকে নিয়ে যায়। তবে বাচ্চাটি এখন খোলা যায়গায় রাখা নিরাপদ নয়।

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন সুলতানা জানান, ঘটনাটি সম্পর্কে আমি অবগত হয়েছি এবং বাচ্চাটির কাছে উপজেলা সমাজসেবা অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) সুমা খাতুনকে পাঠাচ্ছি। তারা দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

 

আরও খবর

Sponsered content