সারাদেশ

পুলিশি বাধায় বিএনপি নেতার জাকাতের কাপড় প্রদান বন্ধ

পুলিশি বাধায় বিএনপি নেতার জাকাতের কাপড় প্রদান বন্ধ

বাগেরহাটে পুলিশের বিরুদ্ধে বিএনপি নেতার জাকাতের কাপড় বিতরণ বন্দ করে দেওয়ার অভিযোগ উঠেছে। রবিবার (১৫ মার্চ) দুপুর বারোটার দিকে শহরে সরুই দলীয় কার্যালয়ে কাপড় নিতে আসা নারীদের বের করে দেয় পুলিশ- এমন অভিযোগ করেছেন জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম।

 

তিনি বলেন, প্রতিবছরের মতো এবারও রমজান মাসে গরীবদের মাঝে কাপড় বিতরণের আয়োজন করি। এ বিষয়ে স্থানীয় প্রশাসনকে মৌখিকভাবে অবহিত করা হয়।

 

সকাল সাড়ে দশটার দিক থেকে দলীয় কার্যালয়ে গরিব লোকজন আসতে শুরু করে। কাপড় বিতরণের ঠিক আগ মুহূর্তে সাদা পোশাকে আশা পুলিশ আমার বাসায় আসে এবং কাপড় বিতরণ বন্ধ করতে বলেন। একই সময় সরুই দলীয় কার্যালয়ে আশা গরিব লোকদেরকে বের করে দেয়।

 

বিএনপির দলীয় কার্যালয়ে কাপড় নিতে আসা নাগেরবাজার এলাকার কুলছুম বেগম বলেন, কাপড় নিতে এসেছিলাম হঠাৎ করে কিছু লোক এসে বলল আজকে কাপড় দেওয়া হবে না।

 

পরে শুনলাম তারা পুলিশের লোক। আমি গরিব মানুষ রাজনীতি বুঝি না। রোজা থেকে একটি নতুন কাপড় নিতে এসেছিলাম কিন্তু কাপড় পেলাম না।

 

বাগেরহাট সদরের কাগাপাড়া এলাকার আকলিমা বেগম নামের আরেক নারী বলেন, সকাল সাড়ে নয়টা থেকে কাপড়ের জন্য বসে ছিলাম, খালি হাতে ফিরে যাচ্ছি।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিএনপি নেতা বলেন, সকাল সাড়ে নয়টা থেকে সদর উপজেলা ও পৌরসভার শতাধিক নারী পুরুষ বিএনপি কার্যালয়ে কাপড় নিতে ভিড় করে। সাদা পোষাকধারী একদল পুলিশ এসে তাদেরকে বের করে দেয়।

 

বিএনপি নেতার অভিযোগ অস্বীকার করে বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুর রহমান বলেন, এ ধরনের কোনো বিষয় তার জানা নেই। কাপড় বিতরণ যে কেউ করতেই পারে। সাদা পোশাকে কারা বাঁধা দিয়েছে সে বিষয়টিও আমার জানা নেই।

 

আরও খবর

Sponsered content