সারাদেশ

২ সন্তানকে হত্যার পর ঋণগ্রস্ত মায়ের আত্মহত্যা

২ সন্তানকে হত্যার পর ঋণগ্রস্ত মায়ের আত্মহত্যা

ছেলে-মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মা সালমা বেগম গলায় রশি প্যাঁচিয়ে ঘরের আড়ার সাথে ফাঁস লাগিয়ে আত্নহত্যা করেছেন। রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে তাদের বসত ঘর থেকে একে একে মা, ছেলে ও মেয়ের মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে জেলার সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের উত্তর ইসলামপুর গ্রামে।

 

মারা যাওয়া তিনজন হলেন ইসলামপুর গ্রামের সৌদি প্রবাসী ওলি মিয়া স্ত্রী সালমা বেগম (৩৫) তার মেয়ে কেরানীগঞ্জের চর সোনাকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালযের ৫ম শ্রেণির ছাত্রী ছাইমুনা আক্তার (৯) ও ছেলে একই বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র তাওহীদ হোসেন (৭)। মৃতদের মরদেহ উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে সিরাজদিখান থানা পুলিশ।

 

মৃত সালমা বেগমের জ্যা রোজিনা আক্তার জানান, সে ঋণগ্রস্ত ছিল। বিভিন্ন এনজিও থেকে সুদে টাকা নিয়ে ছিল। রবিবার সকাল ৯টার দিকে দুইজন এনজিওর লোক আসছিল কিস্তি নেওয়ার জন্য, তারা ঘরের দরজা বন্ধ পেয়ে ফিরে যায়। পরে জানালা ভেঙে দেখি সালমার ঘরের আড়ার সাথে ঝুলছে আর বাচ্চা দুটি খাটের ওপর পড়ে আছে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তিনজনের মরদেহ উদ্ধার করে।

 

সিরাজদীখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজাহিদুল ইসলাম জানান, প্রায় ৭ বছর আগে সালমা বেগমের স্বামী ওলি মিয়া ৮ লাখ টাকা ঋণ করে সৌদীতে জান। সেই ঋণের টাকা দিনে দিনে বাড়তে থাকে। সেই ঋণের চাপ সইতে না পেরে এই ঘটনা ঘটেছে বলে ধারণা করছি। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মুন্সীগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।