সারাদেশ

জেলা প্রশাসকের সভায় প্রধানমন্ত্রীকে কটূক্তি, ইউপি চেয়ারম্যান কারাগারে

জেলা প্রশাসকের সভায় প্রধানমন্ত্রীকে কটূক্তি, ইউপি চেয়ারম্যান কারাগারে

হবিগঞ্জ জেলা প্রশাসকের মতবিনিময় সভায় প্রধানমন্ত্রীকে কটূক্তির দায়ে এক ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বুধবার পুলিশ তাকে আদালতে হাজির করলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে গতকাল মঙ্গলবার মাধবপুর উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ (৬০) মাধবপুর উপজেলার ছাতিয়াইন ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও জেলা বিএনপির নেতা।

 

পুলিশ জানায়, ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা কাসেদ চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে তাকে আটক করা হয়। এর আগে গতকাল মঙ্গলবার মাধবপুর উপজেলা প্রশাসন আয়োজিত জেলা প্রশাসক মোছা জিলুফা সুলতানার সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেওয়ার সময় তিনি প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন। যাতে ক্ষোভ প্রকাশ করেন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ইউপি চেয়ারম্যান কাসেদ চৌধুরীকে আটক করা হয়।

 

এ বিষয়ে উপজেলা যুবলীগের সভাপতি ফারুক পাঠান আজকের পত্রিকাকে বলেন, ‘বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন চৌধুরী কাসেদ যে বক্তব্য দিয়েছেন তা দেশ বিরোধী। একজন দায়িত্বশীল জনপ্রতিনিধি কোনো অবস্থাতেই এমন বক্তব্য দিতে পারেন না।

 

এ বিষয়ে মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুল ইসলাম আজকের পত্রিকাকে বলেন, ‘চেয়ারম্যান কাসেদ চৌধুরীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। আপাতত ৫৪ ধারায় তাকে পাঠানো হয়েছে। পরবর্তীতে অভিযোগের প্রেক্ষিতে মামলায় অন্তর্ভুক্ত করা হবে।

 

আরও খবর

Sponsered content