বিনোদন

এবার বইমেলায় এসে কান্নায় ভেঙে পড়লেন তিশা

এবার বইমেলায় এসে কান্নায় ভেঙে পড়লেন তিশা

অমর একুশে বইমেলায় গিয়ে অপ্রীতিকর ঘটনার সাক্ষী হওয়ার পরে আজ (রোববার) আবারও বইমেলায় গিয়েছিলেন আলোচিত দম্পতি খন্দকার মুশতাক ও সিনথিয়া ইসলাম তিশা।

 

সেখানে গিয়ে ‘অপদস্ত’ হওয়ার ঘটনায় কান্নায় ভেঙে পড়েন তিশা। এসময় তিনি বলেন, ‘তারা কী আমাদেরকে বাঁচতে দেবে না? তারা বলছে, খন্দকার মোশতাক ও তিশাকে গুলি করে মেরে ফেলা হোক! এমনকি তারা আমাদের বই ছিঁড়ে ফেলতেছে। কতটুকু শিক্ষা অর্জন করলে একটা বই ছিঁড়ে ফেলা যায় আমার জানা নেই।’

 

তিশা আরও বলেন, ‘আমারও ইচ্ছে করে বিভিন্ন স্টলে গিয়ে ঘুরে ঘুরে দেখতে। আমি অনেক বই পড়ি, সায়েন্স ফিকশন পড়ি। কিন্তু সেই সুযোগটা পাই না। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। একজন নারীকে যখন অপদস্থ করা হচ্ছে তখন কী মানুষের টনক নড়ে না? কেনো আমাদের সাথে এমন আচারণ করা হচ্ছে?’

 

এর আগে গত শুক্রবার উত্ত্যক্তকারীদের কারণে বইমেলা থেকে বের হয়ে যেতে বাধ্য হন খন্দকার মুশতাক ও সিনথিয়া ইসলাম তিশা। এ ঘটনায় মুশতাক বলেন, চারিদিকে ছড়িয়ে পড়েছে আমাকে বইমেলা থেকে বের করে দেওয়া হয়েছে। ঘটনা তা নয়, আমাকে ক্রমাগত উত্ত্যক্ত করা হয়েছে। আমার বই ছিঁড়ে ফেলা হয়েছে।

আমাকে বাজে কথা বলা হয়েছে। কটূ শ্লোগান দেওয়াক হয়েছে। মেলার পরিবেশ রক্ষার্থেই আমরা বেরিয়ে এসেছি। তাই আমি থানায় গিয়ে জিডি করে করেছি। পুলিশের সহায়তা চেয়েছি।

 

প্রসঙ্গত, এবারের অমর একুশে গ্রন্থমেলায় খন্দকার মুশতাকের দুইটি বই বের হয়েছে। নিজেদের বইয়ের প্রচারে বইমেলায় গিয়ে অপ্রীতিকর ঘটনার সাক্ষী হয়েছেন তারা। এ ঘটনার পর আজ রোববার আবারও বইমেলায় দেখা গেল তাদেরকে।