সারাদেশ

জীবনের নিরাপত্তা চেয়ে সন্তানদের বিরুদ্ধে মায়ের জিডি

জীবনের নিরাপত্তা চেয়ে সন্তানদের বিরুদ্ধে মায়ের জিডি

চট্টগ্রামের লোহাগাড়ায় জীবনের নিরাপত্তা চেয়ে সৎ সন্তানদের বিরুদ্ধে জিডি করেছে মা নুরুন্নাহার বেগম (৪৫)। মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাতে থানায় এ সাধারণ ডায়েরি করেন তিনি। এতে অভিযুক্ত করা হয়েছে, মো. হারুনুর রশিদ (৪০), মো. ফারুক (৩৭), মো. জাফর এবং সাজেদা বেগম (৪২)। তারা প্রত্যেকই দক্ষিণ পুটিবিলা তেলি পাড়ার মৃত আলতাফ মিয়ার সন্তান এবং অভিযোগকারীর সৎ সন্তান।

 

সাধারণ ডায়েরিতে নুরুন্নাহার উল্লেখ করেন, স্বামীর জায়গায় তিনি পুটিবিলা এম চর হাটে দুটি দোকান নির্মাণ করেন। যেটি তাদের একমাত্র আয়ের উৎস। বিবাদীগণ জবরদখলের উদ্দেশ্যে দোকানের সামনে ইট রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। পরবর্তীতে বিষয়টি স্থানীয়ভাবে নিষ্পত্তি করতে গেলে বিবাদীরা তাদের প্রকাশ্যে মারধর করার চেষ্টাসহ চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় গালমন্দ করেন।

 

এছাড়া উক্ত দোকান বন্ধ না করা হলে নুরুন্নাহার ও তার পরিবারের সদস্যদেরকে মেরে লাশ গুম করার হুমকি দেন। তাদের অব্যাহত হুমকির কারণে নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়।

 

অভিযুক্ত ফারুক বলেন, আমাদের মালিকানাধীন জায়গা অনেক বছর ধরে অবৈধভাবে দখল করে রেখেছিল সৎ মা নুরুন্নাহার বেগম।

 

এ বিষয়ে সামাজিকভাবে একাধিকবার বৈঠক করলেও বৈঠকে সিদ্ধান্ত অমান্য করেন আমার সৎ মা। পরবর্তীতে আমরা চট্টগ্রাম বিজ্ঞ আদালতে হাজির হয়ে আইনের আশ্রয় নিই।

 

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

 

আরও খবর

Sponsered content