রাজনীতি

যত কলাকৌশল করুক ক্ষমতা টিকবে না বললেন জয়নুল আবদিন

যত কলাকৌশল করুক ক্ষমতা টিকবে না বললেন জয়নুল আবদিন

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, ৭ জানুয়ারি কোনো নির্বাচন হয়নি, ভোটাররা ভোটকেন্দ্রে যায়নি। এটা দেশ-বিদেশের গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়েছে। এটা লজ্জার। বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

 

গণতন্ত্র ফোরামের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তির দাবিতে এই মানববন্ধন আয়োজন করা হয়।

 

মামলা-হামলা-জেলজুলুম করার অভিযোগ তুলে তিনি বলেন, কোনো লাভ হবে না। এই সরকার যত কলাকৌশল করুক না কেনো তারা এ রকম ভুয়া পাতানো নির্বাচন করে ক্ষমতায় টিকে থাকতে পারবে না। জনগণ অবশ্যই তাদের আন্দোলনের মাধ্যমে বিদায় করবে।

 

বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের সংবিধান মানে না দাবি করে নবম সংসদের বিরোধী দলের প্রধান হুইপ জয়নুল আবদীন ফারুক আরও বলেন, বাংলাদেশে এখন এমপি ছয়শ জন। ২৯ তারিখ পর্যন্ত এই সংসদ (একাদশ), সেই সংসদের সদস্য এখনো বহাল আছেন।

 

কি করে সম্ভব? সংবিধানের কোন আইনে লেখা আছে এরা শপথ করতে পারবেন? আমি বলতে চাই, আপনারা (সরকার) সংবিধান মানেন না, সংবিধানের কথা বলে আর বাংলাদেশের মানুষকে অপমান কইরেন না। দয়া করে সংবিধান মতো চলেন, পদত্যাগ করেন, গণতন্ত্র ফিরিয়ে দেন।

 

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির শিশুবিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, তথ্য ও গবেষণাসহ সম্পাদক কাদের গণি চৌধুরীসহ অনেকে।

 

আরও খবর

Sponsered content