সারাদেশ

ঘরে তালা দিয়ে পেট্রোল ঢেলে আগুন

ঘরে তালা দিয়ে পেট্রোল ঢেলে আগুন

ঢাকার দোহারে একটি বসতঘরে তালা দিয়ে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে স্বামী-স্ত্রী দগ্ধ ও ধোঁয়ায় তিন শিশু অসুস্থ হয়েছে। গত সোমবার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার মুকসুদপুর ইউনিয়নের ধীৎপুর এলাকায় শেখ জুলহাসের বাড়িতে এ ঘটনা ঘটে। আগুনে দগ্ধরা হলেন– শেখ জুলহাস (৫১) ও তাঁর স্ত্রী ফাহিমা বেগম (৩৭)। অসুস্থ হয়েছে জুলহাসের ছেলে জুনায়েত (১০), মেয়ে জান্নাত (১৩) ও জুলহাসের ভাই মুক্তারের মেয়ে তায়েবা (১০)। দগ্ধ ব্যক্তিদের রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

 

ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডে পাঁচজনের মধ্যে দু’জন দগ্ধ হয়েছেন। শেখ জুলহাসের শরীরের ৩ শতাংশ ও তাঁর স্ত্রী ফাহিমার শরীরের ৪ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। বাকিরা ধোঁয়ায় অসুস্থ হয়েছিল। তাদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

 

জানা যায়, রাত সাড়ে ৩টার দিকে জুলহাসের ঘরে আগুন লাগার পর তাদের চিৎকারে প্রতিবেশীরা তাদের ঘর থেকে বের করতে গিয়ে দেখেন, লোহার গেটে বাইরে থেকে বড় তালা মেরে রাখা হয়েছে। পরে ঘরের দেয়াল ও গোসলখানার দেয়াল ভেঙে তাদের উদ্ধার করেন।

 

তারা শাইনপুকুর পুলিশ ফাঁড়ি ও ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন কীভাবে লেগেছে– এমন প্রশ্নের জবাবে প্রতিবেশীরা জানান, কে বা কারা আগুন লাগিয়েছে তা তারা জানেন না। তবে এ আগুন পেট্রোল দিয়ে ধরানো হয়েছে।

 

দোহার ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ তামিম হোসেন জানান, ঘটনাস্থল থেকে পাঁচটি ১০ লিটারের তেলের পাত্র পাওয়া গেছে এবং সেগুলো থেকে পেট্রোলের গন্ধ আসছে। বিষয়টি দোহার থানা পুলিশ ও উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

 

এ বিষয়ে দোহার থানার ওসি হারুন-অর-রশিদ বলেন, সংবাদ পেয়ে ভোররাতেই ঘটনাস্থলে তিনি উপস্থিত হন। ধারণা করা হচ্ছে, এটি একটি পরিকল্পিত ঘটনা। তারা এ ঘটনায় প্রযুক্তির মাধ্যমে অপরাধীদের শনাক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ঘটনায় আহত ব্যক্তিরা মুখ খুলছেন না এবং সম্ভাব্য কোনো সন্দেহের কথাও প্রকাশ করছেন না। এ বিষয়ে আহত জুলহাস ও তাঁর ভাই মুক্তারের কাছে জানতে চাইলে তারা ভয়ে মুখ খুলছেন না।

 

উপজেলা ত্রাণ, দুর্যোগ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সাঈদ জানান, এ ঘটনায় পাঁচ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

 

আরও খবর

Sponsered content