সারাদেশ

কালকানিতে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমায় আহত এমারতের মৃত্যু

কালকানিতে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমায় আহত এমারতের মৃত্যু

মাদারীপুরের কালকিনিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলায় আহত এমরাত সরদারের (৪০) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন এমারতের মৃত্যু হয়।

 

পুলিশ ও স্থানীয়রা জানায়, মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপের বিরুদ্ধে বিজয়ী হন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাহমিনা বেগম। গত ৮ জানুয়ারি সকালে তাহমিনা বেগমের সমর্থক আলিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়।

 

মিছিলটি ইউনিয়নের কালিগঞ্জ বাজার থেকে ফাঁসিয়াতলা বাজারের যাওয়ার পথে আলীনগর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রার্থীর সমর্থক শাহিদ পারভেজের কর্মীরা মিছিলে অতর্কিত হামলা চালায়। এ হামলায় আহত হয় অন্তত ১০ জন।

 

আহতদের উদ্ধার করে ভর্তি করা হয় কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে। আহতদের মধ্যে এমারত হোসেন সরদারের অবস্থা গুরুতর হওয়ায় জেলা সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

 

ঢাকার প্রাইম হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা বলেন, ‘রোগীকে আমরা বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু রোগীর অবস্থা খুবই খারাপ হওয়ায় আমরা তাঁকে বাঁচাতে পারিনি। এই ঘটনায় নিহতদের স্ত্রী শাহনাজ বেগম বলেন, ‘আমি সরকারের কাছে আমার স্বামী হত্যার ন্যায় বিচার চাই।

 

নিহতের ভাই এমদাদ সরদার বলেন, ‘আমার ভাইকে বাঁচাতে অনেক চেষ্টা করেছি। কিন্তু বোমায় শরীরের এতই ক্ষতি হয়েছে যে, শেষ পর্যন্ত আর রাখতে পারলাম না। আমার ভাইয়ের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার চাই।

 

এ বিষয়ে মাদারীপুর-৩ আসনের নব–নির্বাচিত সংসদ সদস্য তাহমিনা বেগম বলেন, ‘গত ৭ তারিখের নির্বাচনে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হওয়ার পর থেকে নৌকার কর্মী-সমর্থকরা বিভিন্ন এলাকায় আমার কর্মী-সমর্থকদের বাড়িঘর ভাংচুর করে আসছে। নির্বাচনে বিজয় লাভ করায় সমর্থকরা বিজয় মিছিল করতেই পারে। তাই বলে সেই মিছিলে বোমা মারতে হবে? যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনতে হবে।

 

আরও খবর

Sponsered content