সারাদেশ

নৌকায় ভোট চাওয়ায় শিক্ষা কর্মকর্তাকে শোকজ

নৌকায় ভোট চাওয়ায় শিক্ষা কর্মকর্তাকে শোকজ

সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মমিন মণ্ডলের পক্ষে নৌকা প্রতীকে ভোট চাওয়ায় চৌহালী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফ সরকারকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও শাহজাদপুর জ্যেষ্ঠ সহকারী জজ সোহেল রানা তাকে এ শোকজ নোটিশ পাঠিয়েছেন।

 

ওই নোটিশে বলা হয়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আরিফ সরকার সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে ভোট চেয়েছেন। পাশাপাশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের নৌকার প্রচার এবং ভোট দিতে চাপ সৃষ্টি করেছেন। তার এসব কার্যক্রমে নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১৪ এর লঙ্ঘন মর্মে প্রতীয়মান হয়েছে।

 

শিক্ষা কর্মকর্তা আরিফ সরকারের বিরুদ্ধে নির্বাচনী বিধি-ভঙ্গের কারণে কেন ব্যবস্থা নেওয়া হবে না-সে মর্মে আগামী ২৬ ডিসেম্বর দুপুর পৌনে ১টায় জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে হাজির সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

 

নির্বাচনী অনুসন্ধানী কমিটির কর্মকর্তা ও জ্যেষ্ঠ সহকারী জজ সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, দ্বাদশ সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য প্রার্থী ও সমর্থকদের অবশ্যই আচরণবিধি মেনে চলতে হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

আরও খবর

Sponsered content