সারাদেশ

শিক্ষার্থীদের চুল কাটার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

শিক্ষার্থীদের চুল কাটার ঘটনায় শিক্ষিকা বরখাস্ত

মুন্সীগঞ্জের সিরাজদীখানে সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের ৬ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষিকা রুনিয়া সরকারকে সাময়িক বহিষ্কার করা হয়েছে ও তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভুইয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে বুধবার উপজেলার সৈয়দপুর আব্দুর রহমান স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষিকা সপ্তম শ্রেণির ছয় ছাত্রীর চুল কেটে দেয়।

 

এ বিষয়টি নিয়ে আজ বৃহস্পতিবার দৈনিক সমকাল পত্রিকায় সংবাদ প্রকাশ হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিস্তর সমালোচনা চলতে থাকে।

 

এ বিষয়ে অভিভাবকরা বলেন, আমাদের মেয়েদের সঙ্গে যে ঘটনা ঘটেছে এ ধরনের ঘটনা যেন আর কখনো না ঘটে। আমরা সঠিক তদন্তের মাধ্যমে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

 

বৃহস্পতিবার সিরাজদীখান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদসহ ওই শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের জরুরি সভায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মিজানুর রহমান ভুইয়াকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে।

 

ইউএনও সাব্বির আহমেদ বলেন, জেলা প্রশাসকের নির্দেশনা মতে আমরা শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় জনপ্রতিনিধি, বিদ্যালয় ম্যানেজিং কমিটি সভাপতি ও সদস্যসহ সবার সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণ করেছি।

 

সকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একটি জরুরি সভায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

 

আব্দুর রহমান স্কুল এন্ড কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ইঞ্জিনিয়ার গোলাম মাহমুদ বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। তদন্ত কমিটি হয়েছে, জড়িত শিক্ষিকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

আরও খবর

Sponsered content