সারাদেশ

মা-বাবার কোলেই শেষ নিশ্বাস ত্যাগ করলো ফ্রান্স ফেরত ইব্রাহিম

মা-বাবার কোলেই শেষ নিশ্বাস ত্যাগ করলো ফ্রান্স ফেরত ইব্রাহিম

ক্যান্সার আক্রান্ত ফ্রান্স প্রবাসী ইব্রাহিমের ইচ্ছা ছিল ফ্রান্সে উচ্চ শিক্ষা শেষ করে অর্থ উপার্জন করে পরিবারের পাশে দাড়াবেন। কিন্তু সেই স্বপ্ন শেষ করে দিয়েছে মরণব্যাধি ক্যানসার। ইব্রাহিম ক্যান্সারে আক্রান্ত হওয়ার পর বাবা—মায়ের কোলে শেষ নিঃশ্বাস ত্যাগ করতে ২০ ডিসেম্বর ভোলার চরফ্যাসন নিজ বাড়ীতে আসেন।

 

সোমবার (৮ জানুয়ারি) ভোরে উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের হাওলাদার বাড়ির নিজ বাড়িতে মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন ইব্রাহিমের বাবা কা ন হাওলাদার। ক্যানসারে আক্রান্ত ফ্রান্স প্রবাসী ইব্রাহিম উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের হাওলাদার বাড়ির মোঃ কা ন হাওলাদারের ছেলে।

 

জানা গেছে, ২০২২ সালের প্রথম দিকে উচ্চ শিক্ষার জন্য ফ্রান্সে পাড়ি জামান ভোলার চরফ্যাসন উপজেলার হাজারীগঞ্জ এলাকার বাসিন্দা কা ন হাওলাদারের ছেলে মোঃ ইব্রাহিম। ফ্রান্সে যাওয়ার ৭ মাসের মধ্যেই তিনি ক্যানসারে আক্রান্ত হন। ফ্রান্সে চিকিৎসাধীন অবস্থায় নিজ মাটিতে বাবা—মায়ের কোলে শেষ নিঃশ্বাস ত্যাগ করবেন, এমন ইচ্ছা থাকলেও তাকে দেশে নিয়ে আসার মতো ছিল না কেউ।

 

তার এ ইচ্ছা পূরণে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে তাকে দেশে নিয়ে আসেন ফ্রান্সের চিকিৎসক ড. ম্যাথিউ জামেলট। প্রবাসে চিকিৎসাসেবা শেষে বাবা—মায়ের কাছে ফেরেন ২০ ডিসেম্বর। বাংলাদেশে এসেও দীর্ঘদিন চিকিৎসা নেন। সোমবার ভোরে মারা যান তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুড়ো এলাকায়।

 

ইব্রাহিমের বাবা মো. কা ন হাওলাদার বলেন, ছেলের ইচ্ছা পূরণে ধারদেনা করে তাকে ফ্রান্সে পাঠাই। ইব্রাহিম আর বেঁচে নেই। সোমবার ভোরবেলায় শেষ নিঃশ্বাস ত্যাগ করে। ধারদেনা কীভাবে পরিশোধ করব তা জানি না। যদি সরকার আমাদের পাশে দাঁড়ায়, তাহলে আমরা আবারও ঘুরে দাঁড়াতে পারব।

 

আরও খবর

Sponsered content