সারাদেশ

নিখোঁজ হলেন টেকনাফে বন পাহারা দলের তিন সদস্য

নিখোঁজ হলেন টেকনাফে বন পাহারা দলের তিন সদস্য

কক্সবাজারের টেকনাফে বন বিভাগের পাহারা দলের তিন সদস্য বন পাহারা দিতে গিয়ে নিখোঁজের ঘটনা ঘটেছে। নিখোঁজ তিনজন হলেন টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়ার এলাকায় বাসিন্দা ও সিপিজি বন পাহারা দলের সদস্য মোহাম্মদ শাকের (২৪), আব্দুর রহিম (৩৭) ও আব্দুর রহমান (৩২)। তারা তিনজনই বন পাহারা দলের সদস্য।

 

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত তারা উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বিটের নেচার পার্ক বনে পাহারা দেওয়ার কথা ছিল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তিনজনের কোনো ধরনের খোঁজ খবর পাওয়া যাচ্ছে না।

 

এ তথ্য নিশ্চিত করেছেন নেচারপার্ক মোচনী বন পাহারা দলের সভাপতি মোহাম্মদ ওসমান। নিখোঁজ তিনজনের পরিবার সূত্র জানায়, শুক্রবার সকালে বন পাহারা দেওয়ার জন্য মোহাম্মদ শাকের, আব্দুর রহিম ও আব্দুর রহমান বনের ভেতরে ঢুকে। কিন্তু তারা দুপুরের দিকে ফেরত আসার কথা থাকলেও সন্ধ্যা পর্যন্ত তাদের কোনো ধরনের খোঁজ খবর পাওয়া যায়নি এবং তাদের হাতে থাকা মোবাইল ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।

 

এতে করে পরিবারের লোকজন আতঙ্কগ্ৰস্ত হয়ে পড়েছেন। তারা ধারণা করছেন টেকনাফের এ পাহাড়ে রোহিঙ্গা সন্ত্রাসীরা অধিকাংশ সময় লোকজনকে ধরে নিয়ে মুক্তিপণ আদায় করে আসছে। তবে এখন পর্যন্ত সে ধরনের কোন কিছু দাবি করা হয়নি।

 

এ ব্যাপারে জানতে চাইলে বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, উপজেলার হ্নীলার মোচনী বিটের আওতাধীন বন পাহারা দলের পিসিজি ২৬ জন সদস্য রয়েছেন। এ পাহারা দলের সদস্যরা দৈনিক সকাল ও বিকেল দুই ভাগে বিভক্ত হয়ে বনে পাহারা দিয়ে আসছিলেন।

 

সন্ধ্যা পর্যন্ত তাদের কোন ধরনের খোঁজ খবর না পেয়ে বন বিভাগের অপরাপর সদস্য ও বন কর্মীদের নিয়ে বিকেলে পাহাড়ে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের কোন ধরনের খোঁজ মিলেনি।

 

এদিকে, স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলীর নেতৃত্বে শতাধিক স্থানীয় লোকজন ও বন পাহারা দলের অর্ধ শতাধিক সদস্য পাহাড়ে অভিযানে যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিখোঁজদের কোনো খোঁজ খবর পাওয়া পায়নি।

আরও খবর

Sponsered content