সারাদেশ

রাজশাহীতে নৌকার ভোট করায় আওয়ামী লীগ নেতার কিশোরী কন্যাকে মারধরের অভিযোগ

রাজশাহীতে নৌকার ভোট করায় আওয়ামী লীগ নেতার কিশোরী কন্যাকে মারধরের অভিযোগ

রাজশাহীর বাগমারা উপজেলায় আসন্ন নির্বাচনে বাবা নৌকার পক্ষে কাজ করায় আওয়ামী লীগ নেতার কিশোরী মেয়েকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। সোমবার (১ জানুয়ারি) বিকেলে উপজেলার হামিরকুৎসা এলাকায় এ ঘটনা ঘটে। আহত কিশোরীকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

ওই কিশোরীর বাবা খোরশেদ আলম হামিরকুৎসা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। আসন্ন নির্বাচনে তিনি রাজশাহী–৪ (বাগমারা) আসনে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের পক্ষে কাজ করছেন। আগে তিনি এ আসনের বর্তমান স্বতন্ত্র প্রার্থী ও তিনবারের এমপি এনামুল হকের অনুসারী ছিলেন।

 

ওই কিশোরীকে রামেক হাসপাতালে নেওয়ার সময় অ্যাম্বুলেন্সের ভেতর থেকে ফেসবুকে লাইভে এসে খোরশেদ আলম বলেন, ‘দীর্ঘদিন এমপির সঙ্গে থেকেছি। নৌকার পক্ষে শপথ করিয়ে নেওয়ার পরেও কেন সে বিদ্রোহী ভোট করে? আমার নিরীহ ছাওয়ালকে মেরেছে। নৌকার ভোট করার কারণে আমার মেয়েকে এভাবে মেরে অজ্ঞান করেছে।

 

তিনি বলেন, ‘বিকেল সাড়ে ৪টার দিকে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের বোন বেবি আক্তার ও তাঁর সহযোগী শাফিনুর নাহারসহ কয়েকজন আমার বাড়ির পাশে এসে আমার অবুঝ শিশুটিকে মেরে শেষ করে ফেলেছে। এমপি এনামুলের ১৫ বছর রাজনীতি করেছি।

 

তিনি শিক্ষা দিয়েছেন যে, আওয়ামী লীগের নৌকা প্রতীকের বাইরে কাউকে না যেতে। তিনি আমাদের নৌকার বিপক্ষে না যাওয়ার জন্য শপথও করিয়েছেন। সংগত কারণে আমরা নৌকার বাইরে যেতে পারিনি। তিনি নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করছেন। এই ক্ষোভে তিনি মহিলা সন্ত্রাসীদের দিয়ে আমার মেয়ের ওপর হামলা চালিয়েছেন।

 

এ আসনের নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ বলেন, ‘আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ার আগে এমপি এনামুল ভেবেছিলেন তিনি এবারও নৌকা প্রতীক পাবেন। এ জন্য ওই সময় দলীয় নেতা–কর্মীদের শপথ পড়িয়েছিলেন যে, নৌকার বাইরে আপনারা কেউ যাবেন না।

 

নেতা–কর্মীরা হাত তুলে শপথ করেছিলেন। এখন যখন এনামুল নৌকা পাননি তখন নেতা–কর্মীরা নৌকার পক্ষে থাকবেন এটাই স্বাভাবিক। এতে উনি ক্ষেপে গিয়ে নৌকার পক্ষের লোকজনের ওপর হামলা চালাচ্ছেন। বাগমারাকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছেন।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, ‘আমার কর্মী–সমর্থকেরা কারও ওপর হামলা করেছে এটি সত্য না। বরং একের পর এক স্বতন্ত্র প্রার্থীর ওপরই কালামের সমর্থকেরা হামলা চালাচ্ছে। আমরা একের পর এক অভিযোগ দিয়েছি, কিন্তু প্রতিকার পাইনি।

 

এ বিষয়ে জানতে চাইলে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, এই কিশোরীকে মারধরের বিষয়টি তিনি জানেন না। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবেন।

 

আরও খবর

Sponsered content