পরবাস

মালয়েশিয়ায় থানায় অভিযোগ দিতে গিয়ে উল্টো ১৭১ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় থানায় অভিযোগ দিতে গিয়ে উল্টো ১৭১ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় কলিং ভিসায় এসে তিন মাসেরও অধিক সময় বেতন না পেয়ে থানায় অভিযোগ জানাতে গিয়ে উল্টো দেশটির পুলিশের হাতে আটক হয়েছেন ১৭১ জন বাংলাদেশি। জানা গেছে, আটককৃতরা দেশটিতে গিয়ে তিন মাসেরও বেশি সময় বেকার বসে থাকলেও এজেন্ট তাদের কোনো কাজ দেয়নি।

 

এরপর ২০ ডিসেম্বর পুলিশ রিপোর্ট করার জন্য তারা নিজেদের বাসস্থান থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে বেয়ু দামাই থানার উদ্দেশ্য ১৭১ জন বাংলাদেশি লম্বা লাইন ধরে রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন।এসময় রাস্তায় শ্রমিকদের হাঁটতে দেখে স্থানীয়রা থানায় খবর দিলে জহুর রাজ্যের একটি গ্রামে অভিযান চালিয়ে গত বুধবার তাদের আটক করে। রবিবার (২৫ ডিসেম্বর) জহুরবারু ইমেগ্রশন বিষয়টি প্রকাশ করে।

 

কোটা টিংগি জেলার পুলিশ প্রধান ও সুপারিনটেনডেন্ট হুসেন জামোরা সংবাদ মাধ্যমকে বলেন, মালয়েশিয়ার সশস্ত্র বাহিনী (এটিএম) পুলিশের প্রতিবেদনের পর আরও তদন্তের জন্য একটি পুলিশ দল ঘটনাস্থলে পাঠানো হয়।

 

এদিকে, মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্টের (জেআইএম) তদন্তের জন্য, ১৯ থেকে ৪৩ বছর বয়সী মোট ১৭১ জন বাংলাদেশিকে অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ১৫ (১) (সি) ধারার অধীনে তদন্তের জন্য আটক করা হয়েছে।

 

কোটা টিংগি জেলার পুলিশ প্রধান হুসেন বলেন, ‘আটকদের আরও তদন্তের জন্য জহুর বাহরুর সেতিয়া ট্রপিকা ইমিগ্রেশন বিভাগে পাঠানো হয়েছে।