বিনোদন

নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন হিরো আলম

নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছেন হিরো আলম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী ইউটিবার আশরাফুল আলম ওরফে হিরো আলম তার প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন। বুধবার (১৩ ডিসেম্বর) রাত ১১টার পর ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে নির্বাচন থেকে সরে যাওয়ার ঘোষণা দেন তিনি। ফেসবুক পোস্টে হিরো আলম বলেন, নির্বাচনের মাঠ থেকে সরে যাচ্ছেন হিরো আলম। ১৭ ডিসেম্বর প্রার্থিতা উইড্রো (প্রত্যাহার) করবেন তিনি।

 

এবারের নির্বাচনে অংশ নিতে বগুড়া-৪ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে গত ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমা দেন হিরো আলম। নির্বাচন কমিশনে নিবন্ধিত বাংলাদেশ কংগ্রেসের প্রতীক হচ্ছে ডাব। এই দল ‘জাতীয় জোট’ নামের একটি রাজনৈতিক জোটের নেতৃত্ব দিচ্ছে। জোটটির বাকি পাঁচ দল হলো গণ অধিকার পার্টি (পিআরপি), বাংলাদেশ বেকার সমাজ (বাবেস), বাংলাদেশ পিপলস পার্টি, বাংলাদেশ গ্রিন পার্টি ও বাংলাদেশ সৎ সংগ্রামী ভোটার পার্টি।

 

মনোনয়নপত্র যাচাইবাছাইয়ে গত ৩ ডিসেম্বর হিরো আলমের প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। যথাযথভাবে মনোনয়নপত্র পূরণ না করায় তা বাতিল করা হয়েছে বলে জানানো হয়।

 

এরপর প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেন হিরো আলম। গত ১০ ডিসেম্বর ইসির আপিল শুনানিতে তার মনোয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এবার প্রার্থিতা ফিরে পাওয়ার তিন দিনের মাথায় নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন তিনি।

 

উল্লেখ্য, চলতি বছরের জুলাইয়ে ঢাকা-১৭ আসনে হিরো আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন। এর আগে গত ফেব্রুয়ারি মাসে বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেছিলেন তিনি।

 

এছাড়া, ২০১৮ সালের জাতীয় নির্বাচনেও বগুড়া-৪ আসনে নির্বাচনে অংশ নিয়েছিলেন হিরো আলম। তবে ভোটের মাঝপথে এসে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।

 

 

আরও খবর

Sponsered content