জাতীয়

মানসিক পরীক্ষার জন্য আদম তমিজীকে রিহ্যাবে পাঠিয়েছে ডিবি

মানসিক পরীক্ষার জন্য আদম তমিজীকে রিহ্যাবে পাঠিয়েছে ডিবি

মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে পুলিশের তত্ত্বাবধানে রিহ্যাব সেন্টারে পাঠানো হয়েছে। আজ রোববার দুপুরে রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান ডিবিপ্রধান হারুন অর রশীদ। হারুন অর রশীদ বলেন, আদম তমিজী হকের মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য রিহ্যাব সেন্টারে পাঠানো হয়েছে। তাঁর স্বাস্থ্য পরীক্ষার পর রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

 

ডিবি পুলিশের প্রধান বলেন, ‘তমিজী হকের নামে দক্ষিণখান থানায় একটি মামলা রয়েছে। এ ছাড়া রমনা থানায় একটি মামলায় তাঁর বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে। এর পরিপ্রেক্ষিতে আমরা গতকাল তাঁকে গ্রেপ্তার করেছি।

 

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে যেসব অসংলগ্ন কথা বলেছেন, যে দেশে খেয়ে-পরে মানুষ হয়েছেন, যে দেশে তাঁর ইন্ডাস্ট্রি রয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে সে দেশের পাসপোর্ট পুড়িয়ে ফেলেছেন। তিনি একবার ইসরায়েলকে আহ্বান জানিয়েছেন তাঁকে উদ্ধারের জন্য। একবার আমেরিকান মেরিন সেনাকে আহ্বান জানিয়েছেন।

 

হারুন অর রশীদ আরও বলেন, ‘তাঁর কথা শুনে মনে হয়েছে, তিনি মানসিকভাবে ইমব্যালেন্সড। আসলেই তিনি সাইকোলোজিক্যাল ডিসঅর্ডার কিনা, আমরা জানি না। তাঁর এমনিতে অনেক সমস্যা আছে। তিনি অনেকগুলো বিয়ে করেছেন। একবার এক বউকে ধরেন আরেক বউকে ছাড়েন, এমন পারিবারিক সমস্যা রয়েছে।

 

সাংবাদিকদের তিনি বলেন, ‘তিনি যদি মানসিক ভারসাম্যহীন হয়ে থাকেন, সে কারণে আমরা তাঁকে ভালো একজন সাইকোলজিস্টের কাছে পাঠিয়েছি। সেখানে সাইকোলোজিস্ট ও মাদকাসক্তের চিকিৎসকেরা রয়েছেন। তাঁরা তাঁকে পরীক্ষা করছেন।

 

ডিবিপ্রধান বলেন, ‘যদি তমিজী মেন্টালি ফিট হয়ে থাকেন, তাহলে আমরা তাঁকে জিজ্ঞাসাবাদ করব। যে তিনি বিভিন্ন কার্যক্রম কেন করেছেন, বা তাঁর পেছনে কারা রয়েছেন। ইনটেনশনালি তিনি এসব করে থাকলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। যদি ডাক্তাররা তাঁকে সাইকলোজিক্যালি ইমব্যালেন্সড বলেন, তাহলে কিছু করার নেই।

 

আরও খবর

Sponsered content