বিনোদন

নতুন লুক ভাইরাল জেমসের!

নতুন লুক ভাইরাল জেমসের!

নেটিজেনদের মধ্যে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই) ব্যবহার করে তৈরি তারকাদের ভিন্ন লুকের ছবি বেশ জনপ্রিয়তা পাচ্ছে। পছন্দের তারকাকে একেবারের আলাদা রূপে দেখে চোখ কপালে উঠছে ভক্তদের। তাই এ ধরনের ছবি নির্মাণে মেতে উঠেছেন প্রম্পট ইঞ্জিনিয়াররা।

 

সম্প্রতি এআই ব্যবহার করে তৈরি বাংলাদেশের প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি ব্যাপক ভাইরাল হয়। সেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার। সেটির রেশ না কাটতে কাটতেই ফেসবুকে ছড়িয়ে পড়েছে বহুল জনপ্রিয় ব্যান্ড তারকা ‘নগর বাউল’ খ্যাত জেমসের ছবি। এটি তৈরি করেছেন সংগীত শিল্পী, ফটোগ্রাফার অভিষেক ভট্টাচার্য্য।

 

অভিষেক জানান, যাদের গান তিনি শুনতে পছন্দ করেন, তাদের মধ্য থেকে ব্যক্তিগত পছন্দের আর্টিস্টের কিছু ছবি এআইএর মাধ্যমে তৈরি করেছেন তিনি।

 

জেমসকে অভিষেক যে লুকে দেখিয়েছেন, কেউ কেউ তা সাধারণভাবে নিচ্ছেন না। মূলত জেমসকে জিনস-পাঞ্জাবি বেশি পরতে দেখে অভ্যস্ত তার ভক্তরা। অভিষেকের তৈরি ছবিতে জেমসের লুকে অনেকটা ‘বাউলিয়ানা’ ধাঁচ দেখা যাচ্ছে। এ ছাড়াও জেমসকে দেখা গেছে বৃদ্ধ লুকে।

 

এ বিষয়ে অভিষেক বলেন, লোকে যেহেতু জেমসের ছবিটি নিয়ে আলোচনা-সমালোচনা করছে, তার মানে আমার কাজটা সফলতার জায়গায় গেছে। আসলে এআই ব্যবহার করে স্থিরচিত্র তৈরি করা ছবির কারিগরদেরও তো ইমাজিনেশনের জায়গা থাকে। আমি সেই কল্পনা থেকে জেমসকে এমন রূপ দিয়েছি। তাছাড়া একজন শিল্পী দেখতে ঠিক যেমন- এআই ব্যবহার করে হুবহু তেমন ছবি তৈরি করলে তো আর পারপাস সার্ভ হলো না।

 

গত মঙ্গলবার দিবাগত রাতে ফেসবুকে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১২টি পোস্ট করেন অভিষেক। ক্যাপশনে লিখেছেন, এখন অনেকেই এআই ব্যবহার করে তারকাদের ছবি তৈরি করছেন। আমিও যাদের খুব ভালোবাসি ও শ্রদ্ধা করি সেসব শিল্পীর ছবি তৈরি করলাম। উপভোগ করুন।

অভিষেকের পোস্টটি শেয়ার করেছেন দুই শতাধিক। তা ছাড়া মন্তব্যের ঘরে তার প্রশংসাও করেছেন অনেকে।

আরও খবর

Sponsered content