এক্সক্লুসিভ

খালি হাতে ১০২ তলা ভবনে চড়লেন জেরাড লেটো

খালি হাতে ১০২ তলা ভবনে চড়লেন জেরাড লেটো

যুক্তরাষ্ট্রের ১০২ তলাবিশিষ্ট এম্পায়ার স্টেট বিল্ডিং এ উঠে হৈ চৈ ফেলেছিল এক বনমানুষ। বলছি হলিউডের ব্যাপক আলোচিত চলচ্চিত্র ‘কিং কং’ এর কথা। এরপর গড়িয়ে গেছে প্রায় ১০০ বছর। কিছুদিন আগে আবার ১০২ তলা ভবনটি বেয়ে উঠেছেন এক ব্যক্তি। তবে এবার কোনো চলচ্চিত্রে নয়, বাস্তবে! জী, হ্যাঁ। তিনি আর কেউ নন বরং স্বনামধন্য অভিনেতা ও মিউজিসিয়ান, জেরাড লেটো।

 

সম্প্রতি নিউইয়র্ক শহরে আকাশছোঁয়া এই ভবনে খালি হাতে চড়েছেন জেরাড লেটো। তিনি একজন অভিনেতা এবং ‘থার্টি সেকেন্ডস টু মার্স’ সংগীত দলের প্রতিষ্ঠাতা। আগামী মার্চ থেকে বিভিন্ন দেশে সংগীত অনুষ্ঠানের আয়োজন করবে দলটি। এ নিয়ে প্রচারণা চালাতেই এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে চড়ার মতো দুঃসাহসিক কাজটি করে বসল লেটো।

 

এ নিয়ে এম্পায়ার স্টেট বিল্ডিং কর্তৃপক্ষ ২২ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার)। ভিডিওটিতে দেখা যায়, লেটো কমলা রঙের পোশাক পড়ে অনায়াসে ভবনটির বহিরাংশ বেয়ে উঠছেন। ইতিমধ্যেই ভিডিওটি ১২ লাখের বেশি ভিউ পায়। লেটোর এ কাণ্ডের প্রশংসা করে কমেন্ট করেছেন অনেকেই।

 

আকাশছোঁয়া এ ভবনটি বেয়ে লেটোর আগে বাস্তবে কেউ ওঠেনি। এ অভিজ্ঞতা অসাধারণ ছিল বলে সাংবাদিকদের জানিয়েছেন তিনি। তবে কাজটি বড় চ্যালেঞ্জের ছিল বলেও উল্লেখ করেন লেটো। এর প্রমাণ দিতে গিয়ে নিজের আঙুলের রক্তমাখা ক্ষতগুলো দেখিয়েছেন।

 

বলেন, ‘আমরা সবে একটি গানের অ্যালবাম বের করেছি। এ ছাড়া বিশ্বের বিভিন্ন দেশে সংগীত অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেটি উদযাপনের জন্যই আমার এই উদ্যোগ। আর আপনারা জানেন, আমার এ কাজের পেছনে আরেকটি কারণ ছিল স্বপ্ন পূরণ।

 

আরও খবর

Sponsered content