সারাদেশ

চবির হল ডাইনিংয়ের খাবারে সিগারেটের অবশিষ্টাংশ পাওয়ার অভিযোগ

চবির হল ডাইনিংয়ের খাবারে সিগারেটের অবশিষ্টাংশ পাওয়ার অভিযোগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছেলেদের একটি আবাসিক হলের ডাইনিংয়ের খাবারে সিগারেটের অবশিষ্টাংশ পেয়েছেন বলে অভিযোগ করেছেন কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনার জের ধরে হল ডাইনিংয়ে তালা ঝুলিয়ে দেন তাঁরা। যদিও ডাইনিং ম্যানেজারের দাবি, এই ঘটনা পরিকল্পিত।

 

গতকাল মঙ্গলবার রাতে সোহরাওয়ার্দী হলের ডাইনিংয়ে এই ঘটনা ঘটে। পরে আজ বুধবার অনেকেই সিগারেটের অবশিষ্টাংশের ছবি ফেসবুকে পোস্ট করেন। এর আগে গতকাল রাতেই শিক্ষার্থীরা সিগারেটের অবশিষ্টাংশ পাওয়ার অভিযোগ ও খাবারের মান বাড়ানোর দাবিতে ডাইনিংয়ে তালা ঝুলিয়ে দেন। তাতে ডাইনিংয়ে রান্না করা অন্তত তিন শ লোকের খাবার নষ্ট হয়ে যায়। পাশাপাশি আজ বুধবার দুপুরে ডাইনিং বন্ধ থাকে।

 

সিগারেটের অবশিষ্টাংশ পাওয়ার কথা জানিয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী আশিকুর রহমান আজকের পত্রিকাকে বলেন, ‘গতকাল মঙ্গলবার রাতে হলের ডাইনিংয়ে খেতে গিয়ে আমাদের কয়েকজন ছোট ভাই ডালের মধ্যে সিগারেটের অবশিষ্টাংশ দেখতে পায়। খবর পেয়ে আমরা ডাইনিংয়ে গিয়ে তালা ঝুলিয়ে দিয়েছি।

 

তবে ঘটনাটিকে পরিকল্পিত বলে দাবি করেছেন ডাইনিংয়ের ম্যানেজার মানিক মিয়া। তিনি আজকের পত্রিকা বলেন, ‘ছাত্ররা যে সিগারেট পেয়েছেন বলে জানিয়েছেন, সেটা একদম টাটকা। সেটি রান্না করার সময় থাকলে এ রকম অক্ষত থাকত না। এটা পরিকল্পিত ঘটনা।

 

এ বিষয়ে জানতে চাইলে সোহরাওয়ার্দী হলের প্রাধ্যক্ষ ড. শিপক কৃষ্ণ দেবনাথ আজকের পত্রিকাকে বলেন, ‘আমরা বিষয়টি শুনেছি। ডাইনিং ম্যানেজারকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

 

আরও খবর

Sponsered content