সারাদেশ

চুয়াডাঙ্গায় কবর থেকে শিশুর অর্ধগলিত লাশ উদ্ধারের ঘটনায় যুবকের মৃত্যুদণ্ড

চুয়াডাঙ্গায় কবর থেকে শিশুর অর্ধগলিত লাশ উদ্ধারের ঘটনায় যুবকের মৃত্যুদণ্ড

চুয়াডাঙ্গার আলোচিত শিশু আবু হুরায়রা হত্যা মামলায় এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে আরও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মাসুদ আলী এই রায় দেন। একই মামলায় অপর দুই আসামিকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মোহাম্মদ মোমিন (২৩) চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলা গ্রামের বাসিন্দা। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন-একই গ্রামের পারভেজ আহম্মেদ (২৮) ও আশরাফুজ্জামান রিজন (৩০)। এর মধ্যে আসামি পারভেজ আহম্মেদ পলাতক রয়েছেন।

 

মামলা সূত্রে গেছে, ২০২২ সালের ১৯ জানুয়ারি বিকেলে নিখোঁজ হয় চুয়াডাঙ্গা পৌর এলাকার তালতলা গ্রামের আব্দুল বারেকের একমাত্র ছেলে ও ভিক্টোরিয়া জুবিলি সরকারি উচ্চবিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র আবু হুরায়রা (১১)। কয়েক দিন খোঁজাখুঁজি করে না পেয়ে ২৫ জানুয়ারি আবু হুরায়রার বাবা আব্দুল বারেক বাদী হয়ে মোহাম্মদ মোমিনসহ পাঁচজনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

 

পরে অভিযান চালিয়ে মোমিনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর দেওয়া তথ্যের ভিত্তিতে ১৪ ফেব্রুয়ারি রাতে এলাকার তালতলা কবরস্থানের একটি পুরোনো কবর থেকে শিশু আবু হুরায়রার অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

 

মামলাটি তদন্ত শেষে ২০২২ সালের ১৪ আগস্ট মোহাম্মদ মোমিন, পারভেজ আহম্মেদ ও আশরাফুজ্জামান রিজনকে অভিযুক্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা চুয়াডাঙ্গা সদর থানার পরিদর্শক মিজানুর রহমান।

 

সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) গিয়াস উদ্দিন বলেন, ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আজ দুপুরে ওই রায় দেন বিচারক। তাদের মধ্যে আসামি পারভেজ আহম্মেদ পলাতক রয়েছেন। তাকে দ্রুত গ্রেপ্তারে পরোয়ানা জারি করা হয়েছে।

 

আরও খবর

Sponsered content