সারাদেশ

নাটোরে জনগণের ‘জানমাল রক্ষায়’ মোড়ে মোড়ে হকিস্টিক নিয়ে আওয়ামী লীগের অবস্থান

নাটোরে জনগণের ‘জানমাল রক্ষায়’ মোড়ে মোড়ে হকিস্টিক নিয়ে আওয়ামী লীগের অবস্থান

নাটোর সদরে জনগণের জানমাল রক্ষায় মোড়ে মোড়ে হকিস্টিক হাতে অবস্থান নিয়েছেন জেলা সাবেক ছাত্রলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। পাশাপাশি সকাল থেকে লাঠিসোঁটা নিয়ে শহরের বিভিন্ন মোড়ে অবস্থান নিয়েছেন জেলা আওয়ামী লীগ সহসভাপতি ও সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের অনুসারীরা। এ সময় তাঁরা বিএনপির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা শহরে অবস্থান নিলেও হরতালের দিনে জেলা বিএনপির অফিস খুলতে দেখা যায়নি।

 

আজ রোববার ভোরে ফজরের নামাজের পর যেকোনো সময় বিএনপির নেতা-কর্মীরা ঝটিকা মিছিল বের করতে পারেন—এমন খবর চাউর হলেও শহরের বনবেলঘড়িয়া বাইপাস, রেলস্টেশন বাজার, হাফরাস্তা, আলাইপুর, স্বাধীনতা চত্বর, দত্তপাড়া, হরিশপুর এলাকা ঘুরে কাউকেই হরতালের সমর্থনে পিকেটিং, মিছিল বা অবস্থান নিতে দেখা যায়নি। এসব স্থানে বসানো হয়েছে পুলিশের পাহারা।

 

তবে বিএনপি মাঠে না থাকলেও সকাল ৭টার দিকে সদর আসনের এমপি শফিকুল ইসলাম শিমুলের অনুসারী হিসেবে পরিচিত রাশেদুল ইসলাম কোয়েলের নেতৃত্বে একটি মোটরসাইকেল শোডাউন হয়। লাঠি ও ক্রিকেট স্ট্যাম্প নিয়ে তারা আলাইপুরে জেলা বিএনপি কার্যালয়ের সামনে শোডাউন করেন।

 

আধা ঘণ্টা পর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমের নেতৃত্বে এমপি শিমুলের অনুসারীদের আরেকটি গ্রুপ হকিস্টিক হাতে শহরের কানাইখালী পুরোনো বাসস্ট্যান্ডে এসে অবস্থান নেন। এ সময় তাঁরা বিএনপি ও হরতালের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

 

রিয়াজুল ইসলাম মাসুম বলেন, ‘বিএনপি যেকোনো সময় নাশকতা সৃষ্টি করতে পারে। বিএনপির দ্বারা যেন কারও জানমালের ক্ষতি না হয়, সে জন্য আমরা মাঠে আছি।

 

এদিকে, সকাল থেকেই শহর ও আশপাশে গণপরিবহন না থাকলেও ছোটখাটো যান চলাচল স্বাভাবিক দেখতে পাওয়া যায়। তবে নাটোর-বগুড়া মহাসড়কে চলাচলের জন্য বাস নামানো হলেও যাত্রী না থাকায় সকাল সাড়ে ৮টা পর্যন্ত কোনো বাস ছেড়ে যায়নি। নাটোর-ঢাকা মহাসড়কে বাস চলতে দেখা যায়নি। নাটোর-রাজশাহী মহাসড়কে লেগুনা চলাচল করলেও বাস চলতে দেখা যায়নি।

 

এর আগে গতকাল শনিবার রাতে হরতালের সমর্থনে শহরের হাফরাস্তা এলাকায় মিছিল করেন বিএনপি নেতা-কর্মীরা। ছাত্রদলের সাবেক সভাপতি রবিউর রহমান টিটন মিছিলে নেতৃত্ব দেন। রাতে সিংড়া পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও সাবেক কাউন্সিলর মহিদুল ইসলামকে আটক করে সিংড়া থানার পুলিশ। তবে পুলিশের পক্ষ থেকে বিষয়টি এখনো স্বীকার করা হয়নি।

 

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদা শারমিন নেলী বলেন, ‘শহরের গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ছাড়া সাদা পোশাকেও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী তৎপর রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা রুখে দিতে পুলিশ তৎপর।

 

আরও খবর

Sponsered content