রাজনীতি

বিএনপি নেতাকর্মীরা আবারও জড়ো হচ্ছেন ফকিরাপুলে

বিএনপি নেতাকর্মীরা আবারও জড়ো হচ্ছেন ফকিরাপুলে

রাজধানীর ফকিরাপুল এলাকায় আবারও জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। শনিবার (২৮ অক্টোবর) বিকেল ৫টার দিকে ফকিরাপুল এলাকায় জড়ো হয়ে পুলিশের সাঁজোয়া যান লক্ষ্য করে ঢিল ছোড়েন তারা।

 

এ সময় পুলিশও বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। পরে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে এবং সিপিএইচ জামে মসজিদ এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের সামনে অতিরিক্ত পুলিশ সদস্যরা অবস্থান নেন।

 

এর আগে মতিঝিলের আরামবাগ সড়কে অবস্থান নেওয়া বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দিতে পুলিশের বেশ কয়েকটি দল সম্মিলিতভাবে অভিযান পরিচালনা করেন। এ সময় সাউন্ড গ্রেনেড, টিয়ার গ্যাস ও ফাঁকা গুলিও ছোড়া হয়। এ সময় সন্দেহভাজন কয়েকজনকে আটক করে পুলিশ।

 

এর আগে দুপুর আড়াইটার দিকে পুলিশি বাধার মুখে বিএনপির নয়াপল্টনের মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। ধাওয়া খেয়ে নেতাকর্মীরা চারদিকে ছড়িয়ে পড়ে। পরে নয়াপল্টন ও পুরানা পল্টন মোড় এবং আশপাশের অন্যান্য স্থানে বিএনপি-পুলিশ-আওয়ামী লীগ ত্রিমুখী সংঘর্ষ হয়। এসব ঘটনায় বিএনপির বহু নেতাকর্মীর পাশাপাশি পুলিশ ও সাংবাদিকরা আহত হয়েছেন। পুলিশ দাবি করেছে, তাদের ৪১ জন সদস্য আহত হয়েছেন।

 

কয়েক সপ্তাহ আগে আজ ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ কর্মসূচির ডাক দিয়েছিল বিএনপি। এ নিয়ে গত এক সপ্তাহ ধরে রাজনৈতিক অঙ্গন বেশ উত্তপ্ত ছিল। বিএনপির মহাসমাবেশের পাল্টা হিসেবে রাজধানীতে শান্তি সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। বায়তুল মোকাররম দক্ষিণ গেটে সেই সমাবেশ বিকেল ৪টা পর্যন্ত চলছিল।

 

আরও খবর

Sponsered content