রাজনীতি

দেশে যারা বসবাস করে সবাই বাংলাদেশি, সংখ্যালঘু বলে কিছু নেই : মির্জা ফখরুল

দেশে যারা বসবাস করে সবাই বাংলাদেশি, সংখ্যালঘু বলে কিছু নেই : মির্জা ফখরুল

দেশে ধর্ম নিয়ে যেন বাড়াবাড়ি না হয় সে আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি অভিযোগ করে বলেছেন, দেশের মানুষ সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। কিন্তু সাম্প্রদায়িকতা সৃষ্টি করা হয়। বিএনপি বরাবরই সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। বিএনপি সব ধর্মের সমান অধিকারে বিশ্বাসী।

 

শনিবার (২১ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর লালবাগে শারদীয় দূর্গাপুজা উপলক্ষে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে এক অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন। দলের নির্দেশে সারদেশের জেলায় জেলায় বিএনপি নেতারা পুর্জা মন্ডপ পরিদর্শন করেছেন এবং সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন।

 

বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। এই দেশে যারা বসবাস করে সবাই বাংলাদেশি। সংখ্যালঘু বলে কিছু নেই। কিন্তু একটি গোষ্ঠী দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করে।

 

তিনি বলেন, আজকে দেশের মানুষকে ভোটের অধিকার নিয়ে লড়াই করতে হচ্ছে। আজকে দেশে যে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে, এটা কোন দলের নয়, জাতির সংকট। আজকে দেশকে বিভক্ত করা হয়েছে। এই রাজনীতি আমরা চাই না। ঐক্যের রাজিনীতি চাই। স্বাধীনতার ৫২ বছর পর কেন ভোটের জন্য যুদ্ধ করতে হবে?

 

আরও খবর

Sponsered content