সারাদেশ

চেয়ারম্যানের বাড়িতে ডাকাতি চকরিয়ায়

চেয়ারম্যানের বাড়িতে ডাকাতি চকরিয়ায়

কক্সবাজারের চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের চেয়ারম্যান ফারহানা আফরিনের বাসায় গভীর রাতে হানা দিয়েছে একটি সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ। এসময় মুখে মাস্ক ও মাথায় হেলমেট পরিহিত সশস্ত্র সন্ত্রসীরা গৃহকর্মীর হাত-পা বেঁধে তল্লাশীর নামে পুরো ঘর তছনছ করে। ওইসময় চেয়ারম্যানের ব্যক্তিগত রুমের লকার ভেঙে নগদ টাকা, স্বর্ণালংকার ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যায় বলে অভিযোগ করেন চেয়ারম্যান ফারহানা আফরিন।

 

জানা গেছে, ১৩ অক্টোবর (শুক্রবার) দিনগত রাতে পারিবারিক কাজে চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফারহানা আফরিন কক্সবাজার শহরে অবস্থান করছিলেন। সেরাতেই তাঁর চকরিয়া উপজেলার ভেওলার বাড়িতে র‍্যাব পরিচয়ে দিয়ে হামলা চালিয়েছে স্বশস্ত্র ৫ জন সন্ত্রাসী।

 

শনিবার ভোর রাতে একটি সাদা মাইক্রোবাসে করে ১০ থেকে ১২ জন দুষ্কৃতিকারী চেয়ারম্যানের বাড়িতে যায়। ৫ জন ঘরে প্রবেশ করলেও অন্যরা ঘরের বাইরে অবস্থান নেন। শনিবার রাত পৌনে ৮ টার দিকে চেয়ারম্যান তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে ঘটনার বিস্তারিত লিখে প্রকাশ করলে ঘটনাটি জানাজানি হয়।

 

এ বিষয়ে চেয়ারম্যান আফরিন বলেন, ‘এটি ডাকাতি বা লুটপাটের ঘটনা নয়। আমাকে হত্যার উদ্দেশ্যে সশস্ত্র সন্ত্রাসীরা হানা দিয়েছিল। ব্যক্তিগত কাজে স্বপরিবারে কক্সবাজার অবস্থান করায় আল্লাহর রহমতে প্রাণে বেঁচে গেছি।’

 

ঘরে স্বশস্ত্র সন্ত্রাসী হানার নেপথ্য কারণ জানতে চাইলে তিনি বলেন, ‘২০২১ সালের ১৭ আগষ্ট দিনদুপুরে আমার স্বামী নাসির উদ্দিন নোবেলকে গুলিতে হত্যা করে সন্ত্রাসীরা। ওই ঘটনায় আমি বাদী হয়ে থানায় মামলা করি। পুলিশের দেয়া অভিযোগপত্রে গরমিল থাকায় সম্প্রতি আদালতে নারাজি দিই। ৩ দিন শুনানির পর আদালত নারাজি গ্রহণ করেন। এসব ঘটনার জের ধরেই আমাকে হত্যার চেষ্টা করছে বলে মনে হচ্ছে।’

 

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, ‘শনিবার রাতে চেয়ারম্যান নিজে এসে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। তদন্ত করে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়া হবে। যারা হামলা করেছে তাদের সনাক্তপূর্বক আইনের আওতায় আনতে পদক্ষেপ নিচ্ছি।

 

আরও খবর

Sponsered content