সারাদেশ

পাবনায় ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে ৮ নেতাকর্মী গুলিবিদ্ধ

পাবনায় ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষে ৮ নেতাকর্মী গুলিবিদ্ধ

পাবনায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগের অন্তত ৮ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। শনিবার (৩০ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে পাবনা পৌর শহরের মাসুম বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

 

গুলিবিদ্ধরা হলেন— ছাত্রলীগকর্মী মিলন, শান্ত, আকাশ, আরাফাত, সজীব, তানজিদ, রঞ্জু ও রাফি। এদের মধ্যে সজীবের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। পাবনা সদর থানার অফিসার ইনচার্জ কৃপা সিন্ধু বালা বিষয়টি নিশ্চিত করেছেন।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, কিছুদিন আগে পাবনা মহিলা কলেজের সামনে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান এবং পৌর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইফতে আরাফাত সিফাত গ্রুপের মধ্যে মারামারি ঘটনা ঘটে। সেই ঘটনা নিয়ে দু’পক্ষের মধ্যে উত্তেজনা চলছিল।

 

শনিবার রাত ১০টার দিকে মেহেদী গ্রুপের লোকজন মাসুম বাজারে সিফাতের ব্যক্তিগত কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় হামলার ঘটনা ঘটে। এ সময় আটজন গুলিবিদ্ধ হয় এবং বেশ কয়েকজন ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর জখম হয়। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপা সিন্ধু বালা জানান, মেহেদী লোকজন নিয়ে আওয়ামী লীগের পার্টি অফিসে যাওয়ার সময় সিফাত গ্রুপের লোকজন গুলি করে। এতে আটজন গুলিবিদ্ধ হয়েছেন। সেখানে উত্তেজনা দেখা দেওয়ায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

 

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী পাবনা সদর হাসপাতালে আহতদের সাথে কথা বলেছেন। এ সময় পুলিশ সুপার বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি, যারাই এ ঘটনার সাথে জড়িত থাকুক না কেন আমরা তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

আরও খবর

Sponsered content