পরবাস

মালয়েশিয়ায় নাইট ক্লাবে অভিযান চালিয়ে, ৫ বাংলাদেশিসহ আটক ৪৫

মালয়েশিয়ায় নাইট ক্লাবে অভিযান চালিয়ে, ৫ বাংলাদেশিসহ আটক ৪৫

মালয়েশিয়ার মেলাকা প্রদেশের একটি নাইট ক্লাবে অভিযান চালিয়েছে দেশটির পুলিশ। অভিযানে ৫ বাংলাদেশিসহ ৪৫ প্রবাসীকে আটক করা হয়েছে। মালয়েশিয়ায় বসবাসরত কাগজপত্রহীন অবৈধ অভিবাসীদের ধরতেই অভিযান শুরু করেছে দেশটির অভিবাসন বিভাগ। এরই অংশ হিসেবে বিভিন্ন প্রদেশের নাইট ক্লাবগুলোতেও অভিযান চালানো হচ্ছে।

 

তারই ধারাবাহিকতায় বুধবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে মেলাকা প্রদেশের বন্দর হিলির তামান মেলাকা রায়ার নাইট ক্লাবে অভিযান চালানো হয়ে।

 

এই অভিযানে বেশ কয়েকজনের কাগজপত্র চেক করার পর ২০ জনকে আটক করা হয়। এর মধ্যে ১৫ জন থাইল্যান্ডের নাগরিক এবং তারা সবাই নারী। এই ১৫ নারী ও ৫ বাংলাদেশি ওই নাইট ক্লাবের কর্মচারী। একই সময়ে অন্যান্য প্রদেশের কয়েকটি নাইট ক্লাবে অভিযান চালানো হয়। আটক করা হয় আরও ২৫ জনকে।

 

সব মিলিয়ে ৪৫ জনকে আটক করেছে অভিবাসন বিভাগ। আটককৃতদের সবার বয়স ২৫ থেকে ৪০ বছরের মধ্যে। প্রাথমিক তদন্তের পর পুলিশ জানায়, আটককৃতদের কাছে বৈধ কাগজপত্র নেই।

 

পুলিশ আরও জানিয়েছে, অনেকেই ওয়ার্ক পারমিট বা পারমিট পাসের শর্ত লঙ্ঘন করে ভিজিট ভিসায় মালয়েশিয়ায় প্রবেশ করেছে। এরপর পতিতাবৃত্তি ও বডি ম্যাসাজের মতো কর্মকাণ্ডে জড়িয়ে পড়েছে। যার ফলে সমাজে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। এ কারণেই এই অভিযান পরিচালনা করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) পুলিশের এক বিবৃতিতে বলা হয়, আটক হওয়া বিদেশি নারীদের নাইট ক্লাবে গ্রাহকদের আকৃষ্ট করার জন্য রাখা হয়েছিল। ক্লাবে তাদেরকে ‘ফুলের নেকলেস’ বলে ডাকা হয়। তারা নাইটক্লাবে আসা পুরুষদের মনোরঞ্জন করে প্রতি রাতে জনপ্রতি ২০০ থেকে ১ হাজার রিঙ্গিত আদায় করে আসছিলেন।

 

নাইটক্লাবের প্রহরী ও ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালনকারী দুই স্থানীয় ব্যক্তি ছাড়াও একই অভিযোগে ক্লাবটির কর্মচারী ৫ বাংলাদেশিকে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ (অ্যাক্ট ১৫৫) এর ৫৫বি ধারা ও ৫৬(১)(ডি) ধারা ও ১৯৬৩ সালের ইমিগ্রেশন রেগুলেশনের ৩৯(বি) ধারায় গ্রেফতার করা হয়েছে।