বিনোদন

৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ নুসরাতকে!

৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদ নুসরাতকে!

প্রতারণা মামলায় পশ্চিমবঙ্গের তৃণমূল সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহানকে তলব করে ভারতের আর্থিক দুর্নীতিসংক্রান্ত তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)।

 

গত মঙ্গলবার সকাল ১০টা ৪৩ মিনিটে কলকাতার ইডির কার্যালয়ে গিয়েছিলেন অভিনেত্রী। সেখানে সাড়ে ছয় ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় নুসরাতকে।

 

ইডি দপ্তর থেকে বেরিয়ে স্থানীয় সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। এ সময় নুসরাত বলেন, ‘ইডির সব প্রশ্নের উত্তর দিয়েছি। সম্পূর্ণ সহযোগিতা করেছি।

 

প্রতারণাকাণ্ডের সব অভিযোগ অস্বীকার করেছেন নুসরাত। তদন্তে সহযোগিতা করবেন বলেও জানিয়েছেন।

 

নুসরাতের বিরুদ্ধে অভিযোগ, ফ্ল্যাট বিক্রির প্রকল্পে প্রতারণা করেছেন তিনি। সংবাদমাধ্যমে এ ঘটনা প্রকাশের পর অবিলম্বে নুসরাতকে গ্রেপ্তার এবং তার সংসদ সদস্যপদ বাতিলের দাবি তুলেছে বিজেপি। অভিযোগের ভিত্তিতে আলিপুর আদালতে নুসরাত জাহানসহ আরও ৯ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে

মামলার অভিযোগে বলা হয়, নায়িকা নুসরাত কলকাতার একটি আবাসন প্রকল্প সংস্থার পরিচালক ছিলেন। এই সংস্থার তিন পরিচালকের মধ্যে তিনি অন্যতম।

 

বলা হয়, একটি প্রকল্পের কথা বলে নুসরাত জাহানরা ৪২৯ জন অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মজীবীদের কাছ থকে ৫ লাখ ৫৫ হাজার রুপি করে অগ্রিম অর্থ নেন। কথা ছিল, তিন বছরের মধ্যে সবাইকে তিন রুমের একটি করে ফ্ল্যাট দেওয়া হবে। কিন্তু ৯ বছর পেরিয়ে গেলেও ফ্ল্যাট পাননি ভুক্তভোগীরা।

 

নুসরাত জাহান ২ আগস্ট কলকাতা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করে তার বিরুদ্ধে আনা অভিযোগের জবাব দেন। তিনি দাবি করেন, ওই সংগঠনের সঙ্গে যুক্ত নন তিনি। এমনকি শেয়ারহোল্ডারও নন।