সারাদেশ

সেই মাদ্রাসা ছাত্র উদ্ধার নিখোঁজের ২১ দিন পর

নিখোঁজের ২১ দিন পর আলাউদ্দিন সরকার আপন (১২) নামে সেই মাদ্রাসা ছাত্রকে উদ্ধার করেছে লালমনিরহাট থানা পুলিশ। বুধবার (৫ জুন) বিকেলে পার্শ্ববর্তী কুড়িগ্রাম জেলা শহর থেকে ওই মাদ্রাসা ছাত্রকে উদ্ধার করে লালমনিরহাট থানায় নিয়ে আসে পুলিশ। পরে সন্ধ্যায় ওই ছাত্রের বাবা জরিপ উল্লাহ হাতে তুলে দেন পুলিশ।

 

মাদ্রাসা ছাত্র আপন সদর উপজেলার হারাটি ইউনিয়নের মালীটারী তালিমুল কুরআন রহমানিয়া হাফিজিয়া মাদ্রাসা (আবাসিক) থেকে আরবি হিফজ শাখা ও বাংলা চতুর্থ শ্রেণিতে পড়তো। ওই মাদ্রাসা থেকে গত ১৫ মে শিশু আপন নিখোঁজ হয় বলে থানায় জিডি করেন আপনের বাবা জরিপ উল্লাহ।

 

এদিকে টাকা চুরির অপবাদে আলাউদ্দিন সরকার আপন (১২) নামে ওই শিশুকে গুম করার অভিযোগ উঠে হাফেজিয়া মাদ্রাসার শিক্ষকদের বিরুদ্ধে। শিশুটির বাবা এলাকাবাসীকে সাথে নিয়ে মানববন্ধন করে।

 

গত মঙ্গলবার (৪ জুন) দুপুরে জেলার মিশন মোড় চত্বরে মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। মানববন্ধনে কয়েকশত এলাকাবাসী অংশ নেন।

 

জানা গেছে, আপনের মা মারা যাওয়ার পর তার বাবা জরিপ উল্লাহ আবার বিয়ে করেন। এরপর সৎ মায়ের সংসারে আপনকে মেনে নিতে না পারায় তারা তাকে নির্যাতন করতো। পরে ফুফু আপনের মায়ের দায়িত্ব নেন এবং তার কাছেই আপনকে রেখে গেলো তিন বছর আগে ওই মাদরাসায় ভর্তি করেন।

 

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক বলেন, খোঁজ পেয়ে বুধবার বিকালে কুড়িগ্রাম জেলা শহর থেকে নিখোঁজ শিশু আপনকে উদ্ধার করে লালমনিরহাট থানায় এনে পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

 

আরও খবর

Sponsered content