সারাদেশ

৪১ বছর ইমামতি করানো ইমামকে ঘোড়ার গাড়িতে চড়িয়ে রাজকীয় সংবর্ধনা

টানা ৪১ বছর ইমামতি করানো ইমামকে ঘোড়ার গাড়িতে চড়িয়ে রাজকীয় বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। বিদায় বেলায় ইমামকে সম্মানিত করার এমন উদ্যোগ গ্রহণের কারণে প্রশংসায় ভাসছে এলাকাবাসীও। সম্মানের এমন বিদায়ে খুশি ইমাম সাহেব নিজেও।

 

নাটোরের বাগাতিপাড়া উপজেলার সদর ইউনিয়নের জিগরীর ক্ষিদ্রমালঞ্চি এলাকায় কেন্দ্রীয় জামে মসজিদের পেস ইমাম মুনছুর রহমান। সেখানে ৪১ বছর যাবত পেস ইমামতি করে আসছেন তিনি।

 

শুক্রবার জুমার নামাজ শেষে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে ইমামকে দেয়া হয় ক্রেস্ট ও উপহার সামগ্রী। পরে ঘোড়ার গাড়ির বহরে করে রাজকীয় বিদায় দেয়া হয়। এ সময় মোটরসাইকেলের বিশাল বহরও ছিল ইমামের সাথে।

 

জানা যায়, ওই মসজিদটি ১৯০১ সালে স্থাপিত। আর সেই ১৯৮৩ সাল থেকে পেস ইমামের দায়িত্ব পালন করে আসছিলেন মুনছুর রহমান। নিজে থেকে স্বেচ্ছায় ইমামের দায়িত্ব পালন থেকে অব্যাহতি চাওয়ায় এলাকাবাসী তাঁর সম্মানে তাকে এ সংবর্ধনা দেয়।

 

স্বেচ্ছায় বিদায় নেয়ায় এলাকাবাসী মিলে তাকে সম্মান জানাতে এ আয়োজন করে। এমন আয়োজন দেখে আপ্লুত সবাই। জুম্মার পর এলাকার প্রবীণ ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের মানুষ কান্নাভেজা চোখে প্রিয় ইমামকে ঘোড়ার গাড়িতে করে তার বাড়ি পর্যন্ত পৌঁছে দিয়ে আসেন।

 

এলাকাবাসীর এমন উদ্যোগ ও সংবর্ধনার মাধ্যমে বিদায় নিতে পেরে খুশি ইমাম সাহেব নিজেও।

 

আরও খবর

Sponsered content