সারাদেশ

কুষ্টিয়ায় কুলখানি নিয়ে সংঘর্ষ, নিহত ১

কুষ্টিয়ার হাতিয়ায় নিঃসন্তান চাচির কুলখানি নিয়ে ভাতিজাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বকুল বিশ্বাস (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে আরও ৮ জন। সোমবার (১৩ মে) রাত সাড়ে ১০টায় সদর উপজেলার ঝাউদিয়া ইউনিয়নের হাতিয়া পূর্বপাড়া গ্রামে ঘটে এ ঘটনা।

 

নিহত বকুল বিশ্বাস একই এলাকার আফতাব বিশ্বাসের ছেলে। তিনি পেশায় একজন চাল ব্যবসায়ী ছিলেন। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার এস আই মেহেদী হাসান।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, বেশ কয়েক দিন আগে বকুল বিশ্বাসের চাচি মারা যান। তিনি নিঃসন্তান ছিলেন। চাচির কুলখানিতে অন্যান্য চাচাতো ভাইয়েরা বড় করে আয়োজনের মাধ্যমে তাদের সমাজের লোকজনকে খাওয়ানোর দাবি তোলেন।

 

এতে আপত্তি জানান বকুল বিশ্বাস ও তার পরিবারের লোকজন। শনিবার বকুল বিশ্বাস তাদের সমাজের কিছু লোকজন নিয়ে চাচির কুলখানির কাজ শেষ করে ফেলেন। এরই জের ধরে রাতে এই হামলার ঘটনা ঘটেছে।

 

এ বিষয়ে এসআই মেহেদী হাসান বলেন, ‘দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে সামাজিক দলাদলি থেকে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজনের মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

 

ঘটনার বর্ণনা দিয়ে স্থানীয় ইউপি সদস্য শাহিন আক্তার বলেন, ‘এশার নামাজের পর আমরা এলাকার একটি চায়ের দোকানে বসেছিলাম। এ সময় বকুলের চাচাতো ভাই শিপন বিশ্বাসসহ তার ২০-২৫ সহযোগী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়।

 

হামলায় বকুলসহ ৮ জন গুরুতর আহত হন। তাদের মধ্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ৪ জনকে ভর্তি করা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক বকুলকে মৃত ঘোষণা করেন। বাকি আহতদের চিকিৎসা চলছে।

 

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার বলেন, ‘রাতে চারজনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হলে বকুল নামে একজনকে মৃত ঘোষণা করা হয়। বাকিদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

আরও খবর

Sponsered content