রাজনীতি

উপজেলা নির্বাচনে প্রতীক না দেয়া কৌশল, তবে নৌকা ডুববে না বললেন কাদের

কিছু কৌশলের কারণে উপজেলা নির্বাচনে নৌকা প্রতীক দেয়া হচ্ছে না, এটা রাজনৈতিক কৌশল। তবে নৌকা কোনোদিনও ডুববে না, নৌকা আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার (৪ এপ্রিল) খুলনা বিভাগের সাংগঠনিক জেলা শাখার নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন।

 

তিনি বলেন, সঠিক ক্রাইসিস ম্যানেজার শেখ হাসিনা। তাকে হাল ধরতে দিন, তিনিই অর্থনৈতিক এই দশা থেকে উত্তরণের দিশা দিতে পারেন।

 

ওবায়দুল কাদের বলেন, দেশে অর্থনৈতিক সংকট একেবারে কেটে গেছে সেটি যেমন ঠিক নয়, তেমনি সংকটে আমরা নিমজ্জিত হয়ে গেছি সেটিও ঠিক নয়। সর্বত্র যুদ্ধ তাই আন্তর্জাতিক অর্থনৈতিক সংকটে ধুঁকছি আমরাও।

 

বিএনপি নেতা তারেক রহমানের সমালোচনা করে তিনি বলেন, তারেক রহমান যতদিন বিএনপির নেতৃত্বে থাকবে ততদিন বিএনপি ভুলের চোরাবালিতে আটকে থাকবে।

 

সাহস থাকলে দেশে এসে রাজনীতি করুক, লন্ডনে বসে বাংলাদেশে আন্দোলনের ডাক দিলে কাজ হবে না। বিএনপি কর্মীরা তাদের আন্দোলকে আজ ভুয়া বলছে।

তারেক রহমান যতদিন বিএনপির নেতৃত্বে থাকবে ততদিন বিএনপিকে ঠেকাতে আওয়ামী লীগকে লাগবে না বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

 

যারা ১৫ আগস্ট ঘটিয়েছে তারা গণতন্ত্রের সবচেয়ে বড় হত্যাকারী অথচ আজ তারাই গণতন্ত্রের জন্য মায়া কান্না করছে উল্লেখ করে কাদের বলেন, দেশের একমাত্র গণতান্ত্রিক দল আওয়ামী লীগ।

 

এবার মুজিবনগর দিবস মুজিবনগরের আম্রকাননে করার ঘোষণা দিয়ে তিনি বলেন, ১৭ এপ্রিল মুজিবনগর দিবসটি বাংলাদেশের জন্মের চেতনার সঙ্গে জড়িত। এসব দিবস পালন করে দেশের ইতিহাস নিয়ে যারা বিতর্কের সৃষ্টি করে তাদের সমুচিত জবাব দিতে হবে।

 

আরও খবর

Sponsered content