সারাদেশ

লক্ষ্মীপুরে ৯ মাসে কুরআনে হাফেজ ১২ বছরের শিশু শামীম

লক্ষ্মীপুরে ৯ মাসে কুরআনে হাফেজ ১২ বছরের শিশু শামীম

লক্ষ্মীপুরে ৯ মাসে পুরো কুরআন মুখস্ত করে কুরআনে হাফেজ হয়েছে ১২ বছরের শিশু মিনহাজুল ইসলাম শামীম। সে লক্ষ্মীপুর আইডিয়াল তাহফিজুল কোরআন মাদরাসার হিফজ বিভাগের ছাত্র এবং সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের গন্ধব্যপুর গ্রামের প্রবাসী বেলাল হোসেনের সন্তান। ছোটবেলা থেকেই শান্ত স্বভাবের শামীম মেধাবী ছিলো। সহজেই সে পড়া আয়ত্ত করতে পারে।

 

আইডিয়াল তাহফিজুল কোরআন মাদরাসার শিক্ষকদের নিবিড় তত্ত্বাবধানে তাই তো সে ৯ মাসেই কুরআনে হাফেজ হয়ে উঠে। তার এমন কৃতিত্বে খুশি শামীমের পরিবার। ভবিষ্যতে তাকে একজন আলেম হিসেবে গড়ে তোলাই তাদের স্বপ্ন। শামীমের মতো আরও ৯ জন শিশু আইডিয়াল তাহফিজুল কোরআন মাদরাসা থেকে সম্প্রতি কুরআনে হাফেজ হয়।

 

সোমবার (২৫ মার্চ) বিকালে এসব কুরআনে হাফেজদেরকে পাগড়ী প্রদান ও শুভেচ্ছা জানানো হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।

 

আইডিয়াল তাহফিজুল কোরআন মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা জসিম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মান্দারি বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মাহবুবুর রহমান মাদানী, হাজিরহাট মাদরাসার প্রাক্তণ প্রিন্সিপাল মাওলানা জায়েদ হোসেন ফারুকী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. রহমত উল্লাহ বিপ্লব, কামানখোলা মাদরাসার অধ্যক্ষ মাওলানা মমতাজ হোসেন, লক্ষ্মীপুর জজ কোর্টের সিনিয়র আইনজীবী এড. হাফিজুর রহমান, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমেদ হেলাল, সাবেক সভাপতি অধ্যাপক আ.হ.ম মোশতাকুর রহমান, পৌর কাউন্সিলর জসিম উদ্দিন মাহমুদ সহ অন্যান গন্যমান্য ব্যক্তিবর্গ।

 

মিনহাজুল ইসলাম শামীমের শিক্ষক বলেন, সে যখন আইডিয়াল তাহফিজুল কোরআন মাদরাসায় ভর্তি হয় তখন কিছুই পারতো না। আমরা তাকে কায়দা থেকে শুরু করে আমপারা শেষ করে কুরআন শরীফ দিই। তার সফলতার পিছনে বড় ভূমিকা হলো সে যখন যা পড়তো খুবই মনোযোগ সহকারে পড়তো। আমাদের নিবিড় পরিচর্যা শেষ মাত্র ৯মাসে কুরআনে হাফেজ হয়েছে।

 

লক্ষ্মীপুর আইডিয়াল আলিম মাদরাসার চেয়ারম্যান ও আইডিয়াল তাহফিজুল কোরআন মাদরাসার প্রতিষ্ঠাতা মাওলানা মোঃ জসিম উদ্দিন বলেন, আমাদের আইডিয়াল তাহফিজুল কোরআন মাদরাসার ছাত্র মিনহাজুল ইসলাম শামীম মাত্র ৯ মাসে কুরআনে হাফেজ হয়েছে। এটি আমাদের জন্য গৌরবের বিষয়। আমাদের শিক্ষকরাও অত্যান্ত আন্তরিক। শামীম ছাড়াও এবছর আরও ৯ জন ছাত্র কুরআনে হাফেজ হয়েছে। আমরা সবার সফলতা কামনা করি।

 

আরও খবর

Sponsered content