সারাদেশ

নবজাতক আটকে রেখে বিল নিল হাসপাতাল

নবজাতক আটকে রেখে বিল নিল হাসপাতাল

রাজধানীর যাত্রাবাড়ীতে নবজাতককে আটকে রেখে বিল আদায়ের অভিযোগ উঠেছে একটি বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। আল আমিন নামে এক পোশাক শ্রমিকের অভিযোগ, ২০ হাজার টাকায় সিজার করিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে তিন দিন পর প্রায় দুই লাখ টাকা বিল ধরিয়ে দেয় রাজধানীর যাত্রাবাড়ীতে অবস্থিত ডেল্টা হেলথ কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ। প্রায় দুই সপ্তাহ আগের ঘটনা। গার্মেন্টকর্মী আল আমিনের স্ত্রীর জমজ সন্তান হলেও জন্মের কিছুদিন পরই এক সন্তান মারা যায়।

 

শুরু হয় দ্বিতীয় সন্তানকে বাঁচিয়ে রাখার যুদ্ধ। শিশুটিকে ডেল্টা হেলথ কেয়ার হাসপাতালের ভর্তির পর রাখা হয় এনআইসিইউতে।

 

সময় যায়, বাড়তে থাকে হাসপাতালের বিলের পরিমাণ। ১৪ দিন চিকিৎসার পর গত বুধবার হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হলেও সম্পূর্ণ বিল পরিশোধ করতে না পারায় আটকে রাখা হয় নবজাতককে।

 

ন্বল্প আয়ের গার্মেন্ট শ্রমিক বাবা কিছু টাকা নগদে শোধ করে বাকিটা চেক বন্ধক রেখে ২ মাসের মধ্যে পরিশোধ করতে চাইলে হাসপাতাল কর্তৃপক্ষ রাজি হয়নি।

 

তিনি বলেন, আমার কাছে এত টাকা না থাকায় আমি চেক দিয়ে বলেছিলাম আমাকে ২ মাস সময় দিতে। তারা আমাকে জানিয়েছে, তারা চেক নেয় না। তাদের নগদ টাকা লাগবে।

 

গণমাধ্যমের সামনেই ভুক্তভোগী বাবাকে প্রতিষ্ঠানটির ম্যানেজার বলেন, মামার বাড়ির আবদার? নাকি এটা আপনার শ্বশুরবাড়ি, নাকি ভাইয়ের প্রতিষ্ঠান? আপনি গার্মেন্টে চাকরি করেন, ফিডার দিয়া দুধ খান? চেক আমরা নিই না। আমার কাছে ইতিমধ্যেই ১০টা চেক আছে, আপনারা দেখবেন?

 

পরে গণমাধ্যমের উপস্থিতিতে ভুক্তভোগীর দেওয়া প্রস্তাবে রাজি হয় হাসপাতাল কর্তৃপক্ষ। দীর্ঘ ১৭ দিন পরে নিজ সন্তানকে নিয়ে ঘরে ফেরেন বাবা।

 

আরও খবর

Sponsered content