সারাদেশ

৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছেন ইউপি চেয়ারম্যান

৬৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছেন ইউপি চেয়ারম্যান

রমজান মাসে খেটে খাওয়া মানুষের কাছে ন্যায্যমূল্যে আলু, পেঁয়াজ, গরুর দুধ বিক্রির পর ৬৫০ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করেলেন নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অদুদ মাহমুদ। মঙ্গলবার সকালে ৯ মণ ওজনের একটি গরু জবাই করে ইউনিয়ন পরিষদের সামনে ৬৫০ টাকা কেজি দরে মাংস বিক্রি করেন তিনি।

 

একজন ক্রেতা সর্বোচ্চ তিন কেজি করে মাংস কিনতে পারছেন। ৬৫০ টাকা কেজি দরে গরুর মাংস কিনতে পেরে স্থানীয় বাসিন্দারা সন্তোষ প্রকাশ করেছেন।

 

৬৫০ টাকায় মাংস নিতে পেয়ে বেশ খুশি সখের গাঁ-এর বাসিন্দা দৌলত খান। তিনি জানান, রমজানের শুরু থেকেই ইউপি চেয়ারম্যানের কাছ থেকে ন্যায্যমূল্যে পেঁয়াজ, আলু, গরুর দুধ ক্রয় করছেন তিনি।

 

আজ (মঙ্গলবার) ৬৫০ টাকায় গরুর মাংস পাওয়ায় পরিবারের লোকজন নিয়ে তৃপ্তি সহকারে তিনি সেহেরি করতে পারবেন।

 

একই কথা জানান মাংস কিনতে আসা টেকপাড়ার আহসান উল্লাহ, পুরিন্দার এলাকার রেজিয়া বেগম, টেকপাড়ার সনিয়া বেগমসহ আরও অনেকে।

 

তারা বলেন, এই সময় অদুদ মাহমুদের মতো চেয়ারম্যান পাওয়া ভাগ্যের বিষয়। সব ব্যবসায়ীরা যদি অদুদ মাহমুদের মতো চিন্তা করত তাহলে রমজানে মানুষের ভোগান্তি হত না।

 

অদুদ মাহমুদ জানান, রমজানের শুরুতে স্থানীয় বাজারগুলোতে গরুর মাংসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সরকার নির্ধারিত মূল্যে পাওয়া যাচ্ছিল না।

 

তাই অতি মুনাফাভোগী অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙতে নিজ উদ্যোগে ন্যায্যমূল্যে পেঁয়াজ, আলু, গরুর দুধ বিক্রির ব্যবস্থা নেওয়া হয়। মঙ্গলবার থেকে গরুর মাংস বিক্রি শুরু হয়েছে।

 

তিনি আরও জানান, সাতগ্রাম ইউনিয়নের পুরিন্দা, পাঁচরুখী, সমাজকল্যাণ, ছনপাড়াসহ অন্যান্য বাজারগুলোতে প্রতি কেজি মাংস ৬৫০ টাকা, পেঁয়াজ ৫০ টাকা, আলু ৩০ টাকা ও গরুর দুধ ৮০ টাকা দরে বিক্রি করা হচ্ছে।

 

এসব তিনি নিজে উপস্থিত থেকে তদারকি করেন। তার দেখাদেখি ব্যবসায়ীরাও নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয়ে উদ্যোগী হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

 

আরও খবর

Sponsered content