সারাদেশ

ছেলের চাকরি স্থায়ীকরণ চেয়ে ভিক্ষা ছাড়ার আকুতি প্রতিবন্ধি বাবার

ছেলের চাকরি স্থায়ীকরণ চেয়ে ভিক্ষা ছাড়ার আকুতি প্রতিবন্ধি বাবার

শারীরিক প্রতিবন্ধি এরশাদ আলী ভিক্ষা করে চালান সংসার। তবে আর পারছেন না। বয়স হয়েছে, এখন ঘরে বসে আল্লাহ বিল্লাহ করার সময়। তাই তো ছেলে হাবিবুর রহমানের চাকুরী স্থায়ী করার দাবি তার। এরশাদ আলীর বড় ছেলে হাবিবুর রহমান লক্ষ্মীপুর সদর হাসপাতালে আউটসোর্সিং চাকরি করেন।

 

রোববার (১৭ মার্চ) দুপুরে লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন প্লে-কার্ড নিয়ে এসে অবস্থান নেন এরশাদ আলী। তার ছেলে হাবিবুর রহমান এর আউটসোর্সিং চাকরি রাজস্বখাতে স্থানান্তর ও স্থায়ী করার দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা তিনি।

 

এ সময় ছেলের চাকরি স্থায়ী হলে ভিক্ষাবৃত্তি ছেড়ে দেয়ার ঘোষণাও দেন এরশাদ আলী।এরশাদ আলী লক্ষ্মীপুরের রামগঞ্জের নোয়াগাঁও ইউনিয়নের হোটাটিয়া গ্রামের বাসিন্দা। তার ছেলে হাবিবুর রহমান রুবেল লক্ষ্মীপুর সদর হাসপাতালের চুক্তিভিত্তিক ক্লিনারের কাজ করেন।

 

ভিক্ষুক এরশাদ আলী বলেন, তিনি মাটি কাটা শ্রমিক ছিলেন। ২০১২ সালে জটিল রোগে আক্রান্ত হয়ে দু’পা কেটে ফেলতে হয়েছে। এরপর সংসার জীবনে ৩ ছেলে ২ মেয়ে নিয়ে দিশেহারা হয়ে পড়েন। ভিক্ষা করেই সংসার চলতো তাদের।

 

তিনি বলেন, আউটসোর্সিং নীতিমালা ২০১৮ এর ৩নং অনুচ্ছেদে-৮ অনুযায়ী ২০২২ সালে কোভিড-১৯ ইমার্জেন্সি রেসপন্স এন্ড প্যান্ডেনিক প্রিপেয়ার্ডনেস প্রকল্পের আওতায় নিয়োগ হয় তার ছেলের। ওই সময় থেকে তার ছেলে হাবিবুর রহমান লক্ষ্মীপুর সদর হাসপাতালে ক্লিনার হিসেবে কাজ করে আসছে।

 

প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানিয়ে এরশাদ আলী বলেন, ছেলের চাকরি স্থায়ী হলে তিনি ভিক্ষা ছেড়ে দিবেন। তারা যেন দুবেলা দু’মুঠো ভাত খেয়ে জীবন চালাতে পারে সে ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।

 

স্থানীয় কয়েকজন জানান, ‌এরশাদ আলীর সংসারে আয় উপার্জনের একমাত্র সম্বল তার সন্তান রুবেল। তার চাকরি চলে গেলে সংসার দেখাশোনার মতো এখন আর কেউ নেই। তার চাকরি স্থায়ী হলে বৃদ্ধ এরশাদ আলী শান্তিতে থাকতে পারবেন। আমরা চাই, প্রধানমন্ত্রী যাতে ওই পরিবারের প্রতি সুদৃষ্টি দেন। ২০২২ সালে ১৩ নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তরের প্রজ্ঞাপনে সারাদেশে চুক্তিভিত্তিক চতুর্থ শ্রেণির জনবল নিয়োগ দেয় সরকার।

 

আরও খবর

Sponsered content