সারাদেশ

ফেনীতে গরুর মাংসের দাম ৮৫০ টাকা নির্ধারণ

ফেনীতে গরুর মাংসের দাম ৮৫০ টাকা নির্ধারণ

ফেনীতে রমজান উপলক্ষে গরু, মুরগি ও ছাগলের মাংসের দাম নির্ধারণ করা হয়েছে। রোববার, ১৭ মার্চ বিকেলে পৌরসভার উদ্যোগে পৌর মিলনায়তনে শহরের ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব মাংসের দাম নির্ধারণ করে ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

 

নিজাম উদ্দিন হাজারী বলেন, পবিত্র মাহে রমজান উপলক্ষে ফেনীর মানুষের স্বার্থে ব্যবসায়ীদের সাময়িক ক্ষতিগ্রস্ত হলেও ঈদের পরে ব্যবসায়ীদের সঙ্গে পুনরায় আলোচনা করে দাম নির্ধারণ করা হবে।

 

শুধু রমজান উপলক্ষে যে দাম নির্ধারণ করা হয়েছে সেই দামে বিক্রি করার অনুরোধ জানান তিনি।

 

এসময় শহরের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে প্রতি কেজি ২শ গ্রাম হাড়সহ গরুর মাংস দাম ৭০০ টাকা হাড় ছাড়া মাংসের দাম ৮৫০ টাকা, ছাগলের মাংস ১০৫০ টাকা, সাদা মুরগি ১৯০ টাকা, সোনালি মুরলি ২৮০ টাকা নির্ধারণ করেন।

 

বাজার মনিটরিংয়ের জন্য ফেনী পৌরসভা ও ফেনী শহর ব্যবসায়ীকে দুটি করে কমিটি গঠন করার নির্দেশ দিয়ে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, যারা যেসকল ব্যবসায়ীরা এসব দাম অমান্য করে বাড়তি (বেশি) দামে বিক্রি করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা জরিমানা না করে জেলহাজতে পাঠানো নির্দেশ দেন তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন ফেনী ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. কাউসার মিয়া, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, পৌরসভার মেডিকেল অফিসার ডা. কৃষ্ণপদ সাহা, গরুর মাংস সরবরাহকারী মো. নুর নবী মেম্বার, আলাউদ্দিন, ফেনী পৌর হকার্স মার্কেট ব্যবসায়ী নেতা জীবন মিয়া, বড় বাজারের গরু মাংস ব্যবসায়ী কবির আহাম্মেদ, মুরগি ব্যবসায়ী খুরশিদ আলম, ছাগলের মাংস ব্যবসায়ী শফিউল্ল্যাহ ও বাবু মিয়া প্রমুখ।

 

আরও খবর

Sponsered content