সারাদেশ

কুলাউড়া সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

কুলাউড়া সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহত

মৌলভীবাজার জেলার কুলাউড়ার শিকড়িয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছে। এ ঘটনায় আরো এক বাংলাদেশি আহত হওয়ার খবর পাওয়া গেছে। রবিবার (১৭ মার্চ) দুপুর ২টার দিকে উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিহত কিশোর হলেন- উপজেলার কর্মধা ইউনিয়নের মুড়ইছড়া নতুন বস্তি এলাকার আছকির আলীর ছেলে পারভেজ হোসেন সাদ্দাম (১৫) ও আর আহত যুবক হলেন একই এলাকার ছাদেক আলীর ছেলে ছিদ্দিকুর রহমান ওরফে ছিদ্দেক আলী (৩০)।

 

বিষয়টি নিশ্চিত করেছেন পৃথিমপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মো. শাহিন মিয়া। তিনি জানান, বিএসএফের সদস্যরা সাদ্দাম ও ছিদ্দিককে লক্ষ্য করে গুলি চালায়। পরে গুলিবিদ্ধ সাদ্দামকে তারা ধরে নিয়ে যায় এবং ছিদ্দিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

তবে কী কারণে বিএসএফ তাদের উপর গুলি চালিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। বিষয়টি জানতে বিজিবি-৪৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান শিকদারের মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) ক্যশৈন্যু জানান, দুপুর ২টার দিকে সাদ্দাম ও ছিদ্দিক শিকড়িয়া সীমান্ত এলাকায় যায়। এ সময় বিএসএফের সদস্যরা তাদেরকে লক্ষ্য করে গুলি চালায়।

 

তবে নিহতের বিষয়টি স্থানীয় ইউপি সদস্যসহ এলাকাবাসী নিশ্চিত করলেও বিজিবি কোন ভাবেই এ ব্যাপারে গণমাধ্যমে মুখ খুলতে নারাজ।

 

আরও খবর

Sponsered content