বিনোদন

উপসাগরীয় দেশগুলোতে নিষিদ্ধ ইয়ামি গৌতমের সিনেমা

উপসাগরীয় দেশগুলোতে নিষিদ্ধ ইয়ামি গৌতমের সিনেমা

দেশীয় এবং বিদেশী বক্স অফিসে সাফল্যের শীর্ষে থাকার পরেও ইয়ামি গৌতম অভিনীত অ্যাকশন পলিটিক্যাল থ্রিলার সিনেমা ‘আর্টিকেল ৩৭০’ উপসাগরীয় দেশগুলোতে নিষিদ্ধ করা হয়েছে। উপসাগরীয় অঞ্চলে নিষেধাজ্ঞা হিন্দি চলচ্চিত্র শিল্পের উপর বিশেষ ক্ষতিকারক। কারণ এই অঞ্চল থেকে বলিউডি সিনেমার দর্শকের সংখ্যা প্রচুর।

 

এর আগে হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত এরিয়াল অ্যাকশন থ্রিলার ‘ফাইটার’ সংযুক্ত আরব আমিরাত ছাড়া বাকি সব উপসাগরীয় দেশে মুক্তি পায়নি। ‘আর্টিকেল ৩৭০’ সিনেমায় ইয়ামি গৌতম একজন গোয়েন্দা কর্মকর্তা জুনি হকসারের চরিত্রে অভিনয় করেছেন, যা কাশ্মীর উপত্যকার পটভূমিকায় নির্মিত হয়েছে। এবং ৩৭০ অনুচ্ছেদের অধীনে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা অপসারণের চারপাশে আবর্তিত হয় গল্প।

 

২০১৯ সালের ৫ আগস্ট কেন্দ্রীয় সরকার পূর্বতন জম্মু ও কাশ্মীর রাজ্যকে বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ অনুচ্ছেদ বাতিল করে এবং জম্মু ও কাশ্মীর এবং লাদাখ কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করে।

 

সম্প্রতি জম্মুতে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে আর্টিকেল ৩৭০-র প্রসঙ্গ তোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, ‘আমি শুনেছি চলতি সপ্তাহেই ৩৭০ ধারা নিয়ে একটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এটি একটি ভালো জিনিস কারণ এটি মানুষকে সঠিক তথ্য পেতে সহায়তা করবে।

 

প্রধানমন্ত্রী মোদীর ভাষণের প্রতিক্রিয়া জানায় এরপর ইয়ামি গৌতম ইনস্টাগ্রামে। সেখানে লেখা হয়, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জিকে ‘আর্টিকেল ৩৭০’ সম্পর্কে কথা বলতে দেখা অত্যন্ত সম্মানের। আমার টিম এবং আমি সত্যিই আশা করি যে আমরা সকলেই এই অবিশ্বাস্য গল্পটি পর্দায় আনতে আপনার প্রত্যাশা ছাড়িয়ে যাব!

 

সংবাদ সংস্থা পিটিআই অনুসারে, মাল্টিপ্লেক্স চেইন পিভিআর আইনক্স পিকচার্স এক বিবৃতিতে জানিয়েছে যে সিনেমাটি বর্তমানে ১,৫০৯ টি প্রেক্ষাগৃহে চলছে, যার মধ্যে সাবধানে নির্বাচিত বড় মাল্টিপ্লেক্স এবং একক স্ক্রিন সর্বাধিক পৌঁছানোর জন্য রয়েছে, সপ্তাহান্তে সারা দেশে আরও প্রেক্ষাগৃহ যুক্ত হচ্ছে।

 

ইয়ামি গৌতমের সিনেমাটি মুক্তির প্রথম দিনে ৫.৯ কোটি টাকা এবং দ্বিতীয় দিনে ৭.৪ কোটি টাকা আয় করে। প্রাথমিক হিসাব অনুযায়ী, তৃতীয় দিনে ভারতে আর্টিকেল ৩৭০ ব্যবসা করে ৯.৫০ কোটির। এখন পর্যন্ত ছবিটি ভারতে ২২.৮ কোটি টাকা আয় করেছে। ছবিটি প্রযোজনা করেছেন জ্যোতি দেশপাণ্ডে, আদিত্য ধর এবং লোকেশ ধর।

 

আরও খবর

Sponsered content