জাতীয়

শেখ হাসিনার সঙ্গে নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী ও ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

শেখ হাসিনার সঙ্গে নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী ও ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

জার্মানিতে মিউনিখ নিরাপত্তা সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুতে এবং ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। শনিবার সকালে হোটেল বায়েরিশার হফের সম্মেলন কক্ষে পৃথক পৃথক বৈঠকে তারা বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

 

বাসস জানিয়েছে, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে নিজেদের পারস্পরিক আর বৈশ্বিক আগ্রেহের বিষয়গুলো নিয়ে কথা বলেন বাংলাদেশ সরকারপ্রধান। রুতের সঙ্গে বৈঠকে শেখ হাসিনার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, পররাষ্ট্র বিষয়ক সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিতি ছিলেন।

 

সকালে বায়েরিশার হফের সম্মেলন কক্ষে শেখ হাসিনার সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করও সাক্ষাৎ করেন। সাক্ষাতে পারস্পরিক বিভিন্ন বিষয় নিয়ে তারা আলোচনা করেন।

 

আগের দিন শুক্রবার কাতারের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী আবদুল রহমান আল-থানির সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের সফরে বৃহস্পতিবার জার্মানি যান।

 

মিউনিখের হোটেল বায়েরিশার হফে তিন দিনের এই সম্মেলন চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এতে প্রায় ৬০টি দেশের রাষ্ট্র ও সরকারপ্রধান, আন্তর্জাতিক সংস্থা, গণমাধ্যম, সরকারি ও বেসরকারি খাতের শীর্ষস্থানীয় প্রায় পাঁচশ প্রতিনিধি অংশ নিচ্ছেন।

 

দ্বাদশ সংসদ নির্বাচনে জিতে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর এটাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম বিদেশ সফর।

 

আরও খবর

Sponsered content