রাজনীতি

মঈন খানকে বাসায় পৌঁছে দেয়ার জন্য নিয়ে যাওয়া হয়েছে জানায় পুলিশ

মঈন খানকে বাসায় পৌঁছে দেয়ার জন্য নিয়ে যাওয়া হয়েছে জানায় পুলিশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খানকে আটক করা হয়নি, তাকে বাসায় পৌঁছে দেয়ার জন্য নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেলে পুলিশের পক্ষ থেকে এ কথা জানানো হয়। এর আগে দুপুরে রাজধানীর উত্তরা থেকে তাকে আটক করা হয় বলে অভিযোগ তোলেন বিএনপির নেতাকর্মীরা।

 

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরুর দিন দুপুরে এটিকে অবৈধ দাবি করে ‘কালো পতাকা’ মিছিল করতে উত্তরার ১২ নম্বর সেক্টরে নেতাকর্মীদের নিয়ে জড়ো হন ড. মঈন খান। সেখান থেকে তাকে পুলিশ আটক করেছে অভিযোগ তোলেন নেতাকর্মীরা। এছাড়া কালো পতাকা মিছিলকে কেন্দ্র করে আরও বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতারের অভিযোগও ওঠেছে।

 

জানা গেছে, মিরপুর ৬ নম্বর থেকে মহানগর উত্তর বিএনপির দফতর সম্পাদক জিয়াউর রহমানসহ বেশ কয়েকজন নেতাকর্মী গ্রেফতার হয়েছেন। বিএনপির মিডিয়া সেল থেকে জানানো হয় মঙ্গলবার দুপুর ২টায় রাজধানীর সাতটি এলাকা থেকে মিছিল পরিচালনা করা হয়।

 

বিএনপিসহ একই দাবিতে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোটসহ যুগপৎ আন্দোলনের শরিকরা আলাদাভাবে কালো পতাকা মিছিল করে। বিএনপি সূত্রে এরইমধ্যে জানা গেছে সব জেলা ও উপজেলা শহর এবং মহানগরে কালো পতাকা মিছিলে বাধা দিয়েছে পুলিশ। বিএনপি নেতারা জানান, জনগণকে নিয়ে এই সরকারের সব কর্মকাণ্ডকে প্রতিরোধ করা হবে।

 

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ অধিবেশন উপলক্ষে সংসদ ভবন ও আশপাশের এলাকার শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য কিছু নিষেধাজ্ঞা আরোপ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। রোববার ডিএমপি কমিশনার হাবিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

 

এ আদেশে বলা হয়েছে, সোমবার ২৯ জানুয়ারি রাত ১২টা থেকে সংশ্লিষ্ট এলাকায় সকল প্রকার অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়। এছাড়াও যে কোন প্রকার সমাবেশ, মিছিল, শোভাযাত্রা ও বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ করা হয়।

 

আরও খবর

Sponsered content