বিজ্ঞান ও প্রযুক্তি

এবার হিরো আনছে ১২৫ সিসির এক্সট্রিম বাইক

এবার হিরো আনছে ১২৫ সিসির এক্সট্রিম বাইক

ভারতের হিরো মটো কর্প ১২৫ সিসির নতুন মোটরসাইকেল আনছে। মডেল হিরো এক্সট্রিম ১২৫ আর। এই মোটরসাইকেল অনেকেরই পছন্দ হতে পারে। কারণ হিরো এক্সট্রিম ১৬০ এবং ২০০ মডেল অনেকের কাছেই রয়েছে। বাজারে বেশ পরিচিত নাম এক্সট্রিম সিরিজ। সেই সিরিজের এবার ১২৫ সিসি ভার্সন আসতে চলেছে বাজারে। নতুন বাইক চলতি মাসেই লঞ্চ হবে বলে শোনা যাচ্ছে।

 

দুরন্ত মোটরসাইকেল নিয়ে বাজারে আসছে হিরো মটোকর্প। টিভিএস রেইডার ১২৫ মডেলকে টেক্কা দিতে আসতে চলেছে হিরো এক্সট্রিম ১২৫ আর মডেল। যেই বাইক নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়ে গিয়েছে। তরুণদের কাছে বেশ পরিচিত নাম এক্সট্রিম সিরিজের মোটরসাইকেল। কারণ এই সিরিজে দুটি বাইক ইতিমধ্যে লঞ্চ করেছে হিরো।

 

হিরো এক্সট্রিম ১৬০ আর এবং এক্সট্রিম ২০০ মডেল বহুদিন ধরেই বাজারে বিক্রি হচ্ছে, এবার সেই তালিকায় যোগ হতে চলেছে হিরো এক্সট্রিম ১২৫আর। ইতিমধ্যে বাইকের একাধিক তথ্য ফাঁস হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়, কমিউটার বাইক চালকদের কাছেও বেশ জনপ্রিয় এক্সট্রিম সিরিজের বাইক।

 

জানা গিয়েছে, বাইকে মিলবে ফুল এলইডি হেডল্যাম্প এবং এলইডি টার্ন ইন্ডিকেটর। স্প্লিট সিট সেটআপের সঙ্গে পাওয়া যাবে এই বাইক। ইঞ্জিনের ক্ষেত্রে মিলবে ১২৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন যা সর্বোচ্চ ১২ হর্সপাওয়ার এবং ১১ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। সঙ্গে থাকছে ৫ স্পিড গিয়ারবক্স।

 

বাইকের সাসপেনশন মিলবে টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং মনোশক। দুই চাকাতেই মিলবে ডিস্ক ব্রেক সঙ্গে সিঙ্গেল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। যদিও ড্রাম-ডিস্ক ব্রেকের বিকল্প থাকবে বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে কমিউটার সেগমেন্টের বাইকের মধ্যে স্পোর্টস লুক টু হুইলার খুব কমই রয়েছে।

 

সেই হাতে গোনা বিকল্পে চমক দিতে আসছে হিরো এক্সট্রিম ১২৫ আর। বাইকের ইঞ্জিন ও ফিচার্সের পাশাপাশি তার দামের উপরও নজর থাকবে সবার।

 

আরও খবর

Sponsered content